Weather

সারা দিন জুড়ে উত্তরবঙ্গে জারি ভারী বৃষ্টি, জারি সতর্কতা

সারা সপ্তাহ থাকবে বৃষ্টির রেশ, তবে দক্ষিণবঙ্গে কাটবে না অস্বস্তি

দেবশ্রী কয়াল : বৃষ্টি থামছে না উত্তরবঙ্গে। সেখানে সক্রিয় হয়েছে ঘূর্ণাবর্ত, মৌসুমী অক্ষরেখা। আর তার জেরেই, আজ বুধবার সারা দিন ধরেই উত্তরবঙ্গের ৮টি জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। এর সতর্কবার্তা অবশ্য গতকালই আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছিল। গতকাল আবহাওয়া দফতর জানিয়েছিল, আজ বুধবার উত্তরবঙ্গে ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। সেই কারনে গতকাল থেকেই ডুয়ার্সের বেশ কিছু এলাকায় হলুদ সতর্কতা জারি করে দেওয়া হয়েছে। এদিন আলিপুর আবহাওয়া দফতর এটাও জানিয়েছে বৃহস্পতি ও শুক্রবারও উত্তরের জেলাগুলিতে বৃষ্টি চলবে। আসাম মেঘালয়েও অতি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে তারা।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী এদিন প্রবল বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে। এই দুই জেলায় ২০০মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। ১০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বৃহস্পতিবার আলিপুরদুয়ারে ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা থাকছে। সমপরিমাণে বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। শুক্রবারেও উত্তরের ৫টি জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় এই কয়দিন মূলত মেঘলা আকাশই থাকবে, তবে বাতাসে আর্দ্রতা থাকার কারনে বজায় থাকবে অস্বস্তিকর পরিবেশ। এছাড়া বজ্রবিদ্যুত্‍ সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনাও রয়েছে।

Tags
Show More

Related Articles

Back to top button
Close
Close
%d bloggers like this: