Nation

সীমান্তবর্তী এই পায়রা আবার কি সংকেত বয়ে আনলো ! দানা বাঁধছে রহস্য

পায়রা সাথে করে আনলো বার্তা, তবে কি সেই বার্তা ?

পল্লবী : এবার সামনা সামনি দ্বন্দ্ব ভুলে ছলনা বেছে নিলো পাক সেনারা ? একটি পায়রাকে ঘিরে তৈরী হচ্ছে চঞ্চল, দানা বাঁধছে নানা জল্পনার সন্দেহ। জানা যাচ্ছে, জম্মু-কাশ্মীরের কাঠুয়া জেলায় আন্তর্জাতিক সীমান্তে একটি পায়রা উদ্ধার করেন গ্রামবাসীরা। ওই পায়রার পায়ে সাংকেতিক বার্তা রয়েছে বলে সন্দেহ করা হয়। এরপরই ওই পায়রাটি পুলিশের হাতে তুলে দেন গ্রামবাসীরা।

সাংকেতিক বার্তা পায়ে বাঁধা অবস্থায় রবিবার কাঠুয়ায় একটি পায়রাকে উদ্ধার করা হয়েছে। কোনও বার্তা নিয়ে চর হিসেবে ওই পায়রাকে পাঠানো হতে পারে বলে সন্দেহ করা হচ্ছে এবং ইতিমধ্যেই পুলিশ সূত্রে জানা যাচ্ছে যে, পায়রার পায়ে বাঁধা সাংকেতিক বার্তা বোঝার চেষ্টা চালানো হচ্ছে বলে। কাঠুয়ার সিনিয়র পুলিশ সুপার শালিন্দর কুমার মিশ্র জানিয়েছেন, আইবি বরাবর মানাযারি গ্রামের হিরানগর সেক্টরের উপর উড়ছিল পায়রাটি। পাকিস্তানের দিক থেকেই পায়রাটি এসেছে।

আগত পায়রাটির একপায়ে রিংয়ে সাংকেতিক বার্তা লেখা রয়েছে। কী লেখা রয়েছে তা ডিকোড করার কাজ চলছে বলে জানিয়েছেন সিনিয়র পুলিশ সুপার। আরও জানা যাচ্ছে, পায়রার একটা ডানায় লাল রং করা। রিংটিও লাল রং করা। সীমান্তে এ ধরনের কার্যকলাপ অত্য়ন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে বহুবার যুদ্ধবিরতি নীতি লঙ্ঘন করে ভারতের ওপর আক্রমণ হেনেছে পাকিস্তান। প্রায় সময়ই উত্তপ্ত থাকে সীমান্ত এলাকা, চলে গুলি। আত্মরক্ষার তাগিদে ভারতীয় সেনারাও পাল্টা আক্রমণ করে। তবে এবার কি আক্রমণের নয়া সংকেত নয়া পথ অবলম্বন করছে পাক সেনারা ? এখনো বার্তার ডিকোডিং এর কাজ চলছে তার পরেই সামনে আসবে আসল বিষয়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: