Big Story

সুশান্ত সিং মামলার তদন্তের দায়ভার সিবিআইকে দিল সুপ্রিম কোর্ট

আরও জটিল, আরও গভীর রহস্য, সমাধানে এবার ময়দানে সিবিআই, সাহায্য করবে মুম্বই পুলিশ

দেবশ্রী কয়াল : আরও বেশি করে রহস্য বাঁধছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায়। কিছুতেই খুলছে না রহস্যের জট। তবে এবারে আজ সুপ্রিমকোর্ট তদন্তের দায়িত্বভার তুলে দিল সিবিআই এর উপর। এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে তদন্তে সাহায্য করবে মহারাষ্ট্র পুলিশ। এই মামলায় গুরুতর অভিযোগের মুখোমুখি সুশান্তের বান্ধবী এবং অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তার বিরুদ্ধে পটনায় যে এফআইআর দায়ের করা হয়েছিল তা মুম্বইতে স্থানান্তরিত করার জন্য আবেদন করেছিলেন রিয়া।

সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে যে সুশান্ত সিং রাজপুত মামলাটি এবার সিবিআইই তদন্ত করবে। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তের ফলে বড় ধাক্কা খেল মহারাষ্ট্র সরকার এবং মুম্বই পুলিশ। কারন সুশান্ত মৃত্যু তদন্তে তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। তদন্তের কাজে ঠিকভাবে সাহায্য করছে না এবং সুশান্তের পরিবারের অভিযোগও খতিয়ে দেখছে না মুম্বই পুলিশ, বলে উঠেছিল অভিযোগ। এরপর সুশান্তের মৃত্যুতে পটনায় অভিযোগ দায়ের করে সুশান্তের পরিবার। পটনা সরকার সুশান্তের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবি জানায়। যদিও সিবিআই তদন্তের জন্যে কোনও ভাবে সায় ছিল না মহারাষ্ট্র সরকারের। সিবিআই তদন্তের জন্যে বরাবরই না জানিয়ে এসেছে তাঁরা। বরং সুশান্তের পরিবারের উপর অভিযোগ তুলতেও শোনা গেছে।

যতই দিন পের হচ্ছে ততই যেন জটিল থেকে জটিলতর হচ্ছে সুশান্তের মৃত্যু রহস্য। কীভাবে সুশান্তের মৃত্যু হয়েছে? আদৌ কি তিনি আত্মহত্যা করেছেন নাকি এটা একটি পরিকল্পিত খুন, তাই নিয়ে চলছে বিস্তর চর্চা। সুশান্তের পরিবার চাইছে সঠিক তদন্ত হোক এবং সবার সামনে আসুক তাদের পরিবারের ছোট ছেলের মৃত্যুর সঠিক কারণ। যার জন্য বারবার তারা সিবিআই তদন্তের আর্জি রেখেছেন। #CBIforSSR এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে প্রচার, তাঁর মৃত্যুর পর থেকেই, যে গুঞ্জন আজও থামেনি। যার প্রধান মুখ অঙ্কিতা, কঙ্গনা, সুশান্তের দিদি শ্বেতা। এছাড়াও সুশান্তের অসংখ্য ভক্তও সামিল হয়েছেন এই দাবিতে। তবে এই সুখবর পাওয়ার থেকে আশাবাদী তাঁর কাছের মানুষরা, তাঁর প্রিয়জনেরা। আশাবাদী তাঁর অসংখ্য ভক্তেরা। এছাড়া সারা ভারতের মানুষ কিন্তু জানতে চায় কীভাবে আর কেন হল সুশান্তের মৃত্যু। কারন কেউই তাঁর মৃত্যুকে আত্মহত্যা বলে মেনে নিতে পারছে না।

সুপ্রিম কোর্টের রায়ে আপাতত কিছুটা হলেও স্বস্তি পেলেন এরা সকলে। কারণ সুশান্তের মৃত্যের মুম্বই পুলিশ বেশকিছু তথ্য গোপন করছে। এমনটাই অভিযোগ উঠেছে। এছাড়া সুশান্তের মৃত্যুর পিছনে বড় কোনও মাথা রয়েছে বা কোনও গোপন কারণ রয়েছে যা মুম্বই পুলিশ সামনে আনতে চাইছে না, এমনই ঘোরতর অভিযোগউঠেছে তাদের বিরুদ্ধে। আপাতত একটা ধাপে জয় পেয়েছেন সুশান্তের পরিবার। যদিও এখনও লড়াই অনেক বাকি রয়েছে তাঁদের।

সুশান্ত সিং মামলায় ১১ আগস্ট শুনানি শেষ হয় সুপ্রিম কোর্টে। এরপর শীর্ষ আদালতের পক্ষ থেকে বিচারপতি হৃষীকেশ রায় নির্দেশ দেন সব পক্ষকে ১৩ আগস্টের মধ্যে তাদের যুক্তি নিয়ে সংক্ষিপ্ত লিখিত নোট জমা দিতে। এরপর সমস্ত পক্ষ ১৩ ই আগস্ট তাদের যুক্তি সুপ্রিম কোর্টের কাছে পেশ করে। আদালত আজ, বুধবার, সেই রায় দেয়। এবার এই মামলার তদন্তের দায়িত্বভার সিবিআইয়ের উপর। তদন্তে সাহায্য করতে হবে মুম্বই পুলিশকে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: