Big Story

সোমবার থেকে বাস চলবে গ্রিন জোনে, সর্বাধিক যাত্রী ২০!

সরকারি বাসগুলিতে সাধারণত ৬০টি করে আসন থাকে। কিন্তু এখন সামাজিক দূরত্ব রক্ষা করার স্বার্থে ২০ জনের বেশি উঠতে পারবেন না এক একটি বাসে।

প্রেরনা দত্তঃ রাজ্যের গ্রিন জোনগুলিতে সোমবার থেকে চলবে বেসরকারি বাস।বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বাস চললেও ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সরকারি বাসগুলিতে সাধারণত ৬০টি করে আসন থাকে। কিন্তু এখন সামাজিক দূরত্ব রক্ষা করার স্বার্থে ২০ জনের বেশি উঠতে পারবেন না এক একটি বাসে। পরিবহণ দফতর সূত্রে খবর, শুধু তাই নয়, একটি সিটে জানলার ধারে একজন যাত্রী বসলে অন্য জন বসবেন তার পেছনের সিটের অন্য প্রান্তের আসনে।
ইতোমধ্যে রেড জোন ছাড়া দোকান খোলার নির্দেশ দিয়েছে কেন্দ্র। তা নিয়ে কেন্দ্রের সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গেই মুখ্যমন্ত্রী এদিন ঘোষণা করে দেন, রাজ্যের গ্রিন জোনে ট্যাক্সি চালু হবে সোমবার থেকে। কলকাতায় অরেঞ্জ জোনেও হলুদ ট্যাক্সিকে অল্প অল্প ছাড় দেওয়া হবে।

লকডাউনের জেরে চূড়ান্ত দুর্ভোগে পড়েছেন রাজ্যের বেসরকারি পরিবহণ মাধ্যমের সঙ্গে যুক্ত কর্মীরা। বাসমালিকরাও চরম বিপাকে পড়েছেন। পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্তদের কথা ভেবেই রাজ্যের গঠিত টাস্ক ফোর্স লকডাউন পরিস্থিতিতে নয়া সিদ্ধান্ত নিয়েছে।পাশাপাশি সোমবার থেকেই পাড়ায়-পাড়ায় ছোট দোকানও খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সামাজিক দূরত্ব মেনে গ্রিন জোনগুলিতে পাড়ায়-পাড়ায় ছোট দোকান খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মার্কেট কমপ্লেক্সে নয় এমন ছোট দোকানগুলি সোমবার থেকে খোলা যাবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।করোনার জেরে থমকে রয়েছে বহু পরিষেবা। থমকে পরিবহণও। মানুষের রুজি রোজগারের কথা বিবেচনা করে এবার পরিবহন বিধি কিছুটা শিথিল করার নিদান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: