Analysis

সোমবার থেকে মোদী শুরু করছেন দ্বিতীয় কিস্তি

সোমবার থেকে জনধন ব্যাংক অ্যাকাউন্টধারী মহিলাদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে শুরু করছে মোদী সরকার

পল্লবী : সোমবার থেকে জনধন ব্যাংক অ্যাকাউন্টধারী মহিলাদের অ্যাকাউন্টে টাকা পাঠাতে শুরু করছে মোদী সরকার। এটা হচ্ছে দ্বিতীয় কিস্তি। এর আগে একবার অ্যাকাউন্টে টাকা জমা করেছে কেন্দ্র সরকার। জানানো হয়েছে, যে সব জনধন অ্যাকাউন্টের নম্বর ০ এবং ১ দিয়ে শেষ, সেই অ্যাকাউন্টধারীরা সোমবার থেকেই টাকা তুলতে পারবেন। একইভাবে ২ এবং ৩ দিয়ে শেষ হওয়া অ্যাকাউন্ট নম্বরগুলি যাদের তারা ৫ মে টাকা তুলতে পারবেন। যে সব অ্যাকাউন্টের নম্বর ৪ ও ৫ দিয়ে তাঁরা টাকা তুলতে পারবেন ৬ মে। যে অ্যাকাউন্টধারীদের অ্যাকাউন্ট নম্বর ৬ ও ৭, তাঁরা ৮ মে টাকা তুলতে পারবে। যাদের অ্যাকাউন্ট নম্বরের শেষে রয়েছে ৮ ও ৯ তাঁরা টাকা তুলতে পারবেন ১১ মে। বিশেষ বক্তব্য হল, ১১ মের পর থেকে সুবিধাভোগীরা তাঁদের সুবিধামত যে কোনও দিন ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন।

জানানো হয়েছে করোনায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আলাদা আলাদা দিনে অ্যাকাউন্টে টাকা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার।
প্রথমেই বলে দেওয়া হয়েছিল পর পর ৩ মাস এই টাকা দেবে মোদী সরকার। প্রথম মাসের টাকা পাঠানোর পর এবার দ্বিতীয় মাসেরও টাকা পাঠাল মোদী সরকার। শনিবার একটি টুইট বার্তায় ব্যাঙ্কিং সচিব দেবাশিস পান্ডা জানিয়েছিলেন, জনধন অ্যাকাউন্টে মে মাসের কিস্তির টাকা পাঠানো হচ্ছে। টুইটে তিনি বলেন, ব্যাংকে ভিড় কমাতেই এই সময়ের পার্থক্য করা হয়েছে।

বিগত বেশ কিছু দিন ধরে লকডাউন চলতে থাকায় আয় হচ্ছিলো না কারোরি তাই টাকার মূল্য কম হওয়া সত্ত্বেও এই অনুদান সাহায্যে এসেছে সকলের। করোনা মোকাবিলায় দেশ-বিদেশের সকলের সাথে সম্পর্ক রেখে। সকল বিশেষজ্ঞদের থেকে পরামর্শ নিয়ে কিভাবে দেশের মানুষ কে সুস্থ রাখা যায় সেই কাজ চালিয়ে যাচ্ছেন। এত সব দায়িত্বের মধ্যেও সাধারণের খ্যাদাভাবের কথা মাথায় রেখে এই টাকা দিচ্ছেন যদিও এটা ওনার কাজের দায়িত্বের মধ্যেই তবুও সাধারণ মানুষ তাকে কুর্নিশ জানাচ্ছে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: