Big Story

স্থির হলো দিন : সারা দেশ জুড়ে ২৫ মে পালিত হবে ‘অন্য’ ঈদ

এবারের ইদে সোশ্যাল ডিসটেন্সিং কে বেশি গুরুত্ব দিতে হবে,জানিয়ে দিলেন শাহি ইমাম

পল্লবী : আমাদের ভারত হলো সর্ব ধর্ম সমন্বয়ের দেশ যেখানে নানান ধর্ম নানান ভাষাভাষীর মানুষ একত্রে বাস করে। তবে দুঃখের বিষয় হলো এমন মতাবস্থায় থমকে গেছে গোটা দেশ। হচ্ছেনা কোনো ধর্মীয় উৎসব। মন্দিরে ভক্তদের সমাগম আজ বন্ধ, গুরুদুযারো আজ ফাঁকা, মসজিদে শুধু মাত্র নামাজ পাঠ হচ্ছে। চার্চেও বন্ধ সানডে স্কুল। তবে এসবের মধ্যেই শাহি ইমাম জানিয়ে দিলেন ২৫ মে পালিত হবে ইদ।

তবে এ বছর অন্য বছরের থেকে হবে অনেকটাই লাদা। আনন্দেও পড়েছে সীমারেখা। তবে পালন হবে ধর্মীয় নিয়মকানুন। দিল্লির জামা মসজিদের শাহি ইমাম জানিয়েছেন , শনিবার যেহেতু চাঁদ দেখা যায়নি। তাই সোমবার ২৫ মে গোটা দেশে পালিত হবে ইদ। পাশাপাশি তাঁর বার্তা , এবারের ইদে সোশ্যাল ডিসটেন্সিং কে বেশি গুরুত্ব দিতে হবে। তাই ইদের কোলাকুলি থেকে এবার নিজেকে বিরত রাখতে হবে। এমনই নির্দেশ দিয়েছেন তিনি। দিল্লির জামা মসজিদের শাহি ইমাম জানিয়েছেন, ইদ পালনে এবার হ্যান্ডশেক করার থেকেও বিরত থাকতে হবে মানুষকে।

ঈদ হবে তবে এই ঈদ কি খুশির ঈদ ? এই উৎসবে নানান কেনা-কাটা হতো ব্যাবসায়ীদের বেশ মুনাফা হতো কিন্তু এবার যে সকলের মনই ভারাক্রান্ত, নেমে এসেছে শোকের ছায়া। বিকিকিনি বন্ধ করোনার জন্য তার ওপরে আমপানেও ক্ষতি হয়েছে অনেক। ঈদের জামা কাপড় বিক্রি নাহলে ব্যাবসায়ীদের টাকা আসবে কোথা দিয়ে ? বাড়িতে যে ছোট বাচ্ছারাও রয়েছে। তাই এই ঈদ সত্যিই অন্য !

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: