West Bengal

স্পেশাল ট্রেনে বাঁকুড়ায় ফিরছে ১৯০০ পরিযায়ী শ্রমিক

শেষ পর্যন্ত রাজ্যে ফিরছে কিছু শ্রমিক

@ দেবশ্রী : বাংলার শ্রমিকরা কবে বাড়ি ফিরবেন সেই নিয়ে উঠছিল বহু প্রশ্ন। ইতিমধ্যেই এই নিয়ে হয়েছে বহু সমালোচনা। তবে এবারে সরকারি ব্যবস্থাপনায়, ঘরে ফিরতে চলেছেন লকডাউনে ভিনরাজ্যের পরিযায়ী শ্রমিকরা। রবিবার দুপুরের মধ্যে প্রায় ১৯০০ পরিযায়ী শ্রমিককে নিয়ে বাঁকুড়ায় পৌঁছাতে চলেছে ‘শ্রমিক স্পেশ্যাল’ ট্রেন।

সূত্রের খবর, বেঙ্গালুরু থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে ওই ট্রেন বাঁকুড়ায় এসে পৌঁছবে। বাঁকুড়ার পাশাপাশি ওই ট্রেনে প্রতিবেশী জেলা ঝাড়গ্রামেরও বেশ কিছু শ্রমিক রয়েছেন। জেলার পরিযায়ী শ্রমিকদের নিয়ে শ্রমিক স্পেশ্যাল ট্রেন বাঁকুড়ায় রওনা দিয়েছে, এই খবর জেলায় পৌঁছানো মাত্রই বেশ কিছু পদক্ষেপ নিয়েছে প্রশাসন। বাঁকুড়া স্টেশনে নিশ্চ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করার পাশাপাশি স্টেশন চত্ত্বরের কিছু অংশ সহ ওভার ব্রীজ বাঁশের ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে।

শনিবার জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য দফতরের বাঁকুড়া স্টেশনে গিয়ে প্রস্তুতি খতিয়ে দেখেন। জানা যাচ্ছে, ওই সমস্ত পরিযায়ী শ্রমিকদের স্টেশনে নামার পর প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং এর পাশাপাশি স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এদিন স্টেশন চত্বরে অতিরিক্ত জেলাশাসক জানিয়েছেন, বাঁকুড়া ও ঝাড়গ্রামের মোট ১৯০০ র মতো পরিযায়ী শ্রমিক রবিবার এখানে এসে পৌঁছবেন। তাদের প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং, স্বাস্থ্য পরীক্ষা করার ব্যবস্থা তারা করেছেন বলে তিনি জানান।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: