Nation

‘হে ঈশ্বর তুমিই ভরসা’, বলছে বিশ্ববাসী

সারা দেশ জুড়ে সংক্রমণের সংখ্যা ৩০ লক্ষ্য ছুঁই ছুঁই

পল্লবী : ভারত ছাড়িয়েছে ২৫,০০০। দিনে প্রায় ৫ হাজার করে বেড়েছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। গুরুতর পরিস্থিতি ভারতেও। উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্র-মুম্বাই। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণের হার। ভবিষৎ আজ অনিশ্চিৎ। অন্যদিকে কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনা আক্রান্ত আমেরিকার পরিস্থিতি। এই মুহূর্তে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষ্য ছুঁই ছুঁই। ২৯২১২০১ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। এমন পরিস্থিতিতে ২০৩২৮৯ জনের দেহে করোনার চিহ্ন মিলেছে বলে খবর। সুস্থ হয়ে উঠেছেন ৮৩৯৯৬৯ জন।

করোনার জেরে বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা একটুও কমছে না। মার্কিন মুলুকে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়েছে। সেখানে ৯৬০৮৯৬ জন আক্রান্ত। নতুন করে ২৪৫ জনের আক্রান্ত হওয়ার খবর এসেছে। মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। বর্তমানে সেদেশে মৃতের সংখ্যা ৫৪ ২৬৫ জন।

ইউরোপের দেশগুলোতে ভাইরাসের সংক্রমণ স্থিতিশীল বা অনেক ক্ষেত্রে কমে আসলেও আফ্রিকার অনেক দেশে এটি শুরু হচ্ছে মাত্র। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য বলছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। এই পরিসংখ্যান অনুযায়ী, পুরো বিশ্বে এখন এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৮ লাখ মানুষ।

চীনের সরকারি গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয়েছিল গত ১১ই জানুয়ারি। এর পর থেকে ২১০টিরও বেশি দেশ ও এলাকা এই ভাইরাসে সংক্রমিত হয়েছে। এ পর্যন্ত ৫টি দেশে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। যদিও এসব দেশের মধ্যে মৃতের সংখ্যায় বেশ পার্থক্য রয়েছে। যুক্তরাষ্ট্র, ইতালি এবং স্পেনে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে বলে হিসাব করা হয়েছে। যুক্তরাজ্যের স্বাস্থ্য বিভাগ শনিবার ঘোষণা করে যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটির হাসপাতালগুলোতে এ পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষ মারা গেছে। হোম সেক্রেটারি প্রিতি পাটেল এই সংখ্যাকে “বিয়োগান্তক এবং ভয়ংকর মাইলস্টোন” বলে উল্লেখ করে বলেন “পুরো দেশ শোকাহত।”

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: