West Bengal

১০০ কোটি টাকার তছরুপের অভিযোগ অর্জুন সিংয়ের বিরুদ্ধে, তদন্তে পুলিশ

তল্লাশির জন্যে প্রস্তুত পুলিশ, খুব শীঘ্রহি দেবে তারা হানা

দেবশ্রী কয়াল : আবারও আর্থিক তছরুপের অভিযোগ ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং-এর বিরুদ্ধে। ১০০ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ আনল প্রশাসন। যদিও এই ঘটনার সত্যতা নিয়ে রয়েছে অনেক প্রশ্ন। জানা যাচ্ছে, ভাটপাড়া কো অপারেটিভ ব্যাঙ্কে ১০০ কোটির বেশি পরিমাণ ও ভাটপাড়া পুরসভায় কমপক্ষে ৫ কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে অর্জুনের বিরুদ্ধে।

সূত্রের খবর, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত ভাটপাড়া কো অপারেটিভ ব্যাঙ্ক থেকে ১০০ কোটির বেশি টাকা বেআইনিভাবে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। যার মধ্যে কেবল মাত্র ১১-১২ কোটি টাকার হদিশ পাওয়া গিয়েছে। বাকি টাকার খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে পুলিশ। এর পাশাপাশি, ভাটপাড়া পুরসভায় মাত্র একটি ঘটনায় সাড়ে চার কোটি টাকা তছরুপের সন্ধান পাওয়া গিয়েছে। এরকম বহু তছরুপ রয়েছে, ফলে মোট তছরুপের পরিমাণ অনেক বেশি বলেই মনে করা হচ্ছে। কমপক্ষে এই ক্ষেত্রে সব মিলিয়ে কয়েকশো কোটি টাকার তছরুপ হয়েছে। তার খুব সামান্য অংশই এখনও পর্যন্ত সামনে এসেছে। ফলে বলাই যায়, এই ক্ষেত্রে এখনও বিরাট অংশ ধামাচাপাই পড়ে রয়েছে। পুলিশ ইতিমধ্যেই সেই সব নিয়ে তদন্ত শুরু করেছে। সবদিক খতিয়ে দেখে তারপরেই তদন্তে জোর আনা হবে। আরও বেশি করে চলবে নজরদারি।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই অর্জুনের বাড়ি, দফতর ও অন্যান্য স্থান তল্লাশির জন্য কোমর বেঁধে নামা হয়েছে। এবং খুব শীঘ্রই এই তল্লাশি অভিযান হতে পারে। পুলিশ কর্তারা মনে করছেন, তল্লাশিতে আরও তছরুপের ঘটনা সামনে আসবে। তখনই অর্জুনের আসল ছবি প্রকাশ্যে আসবে। এবং মানুষ জানতে পারবেন আসলে সে কী।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: