Big Story

১৩০ ঘন্টার জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পর মুখ্যমন্ত্রী বৈঠকে করতে বাধ্য হচ্ছেন !

জুনিয়র ডাক্তারদের ডাকলেন সোমবার দুপুরে নবান্নে , সরকারি চিকিৎসায় দীর্ঘ অচলাবস্থার পর জট খোলার পথে ! ১৪টি মেডিক্যাল কলেজ থেকেই জুনিয়র ডাক্তাররা আসবেন এই বৈঠকে।

১৩০ ঘন্টার জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পর দাবি মেনে নিল রাজ্য সরকার। নবান্নের বৈঠকে সোমবার ডাকা হয়েছে জুনিয়র ডাক্তারদের বিকেল ৩টের সময়। আজকের জেনারেল বডির মিটিং-এ উপস্থিত ছিলেন আন্দোলনকারীদের প্রতিনিধি দল, সিনিয়র ডাক্তার, রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা-সহ কর্মচারী , নার্সদের প্রতিনিধি । তবে মুখোমুখি আলোচনার জন্য আর কতদিন অপেক্ষা করতে হবে ? এদিকে একেপর এক শর্ত চাপাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। কার্যত ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা, বাড়ছে মানুষের ভোগান্তি। এখন আগামী কাল ১২ টায় ফের কী বলবেন মুখ্যমন্ত্রী? কী সিদ্ধান্ত নেবেন তিনি? ফের প্রশ্ন চিহ্নের মুখে রফাসূত্র। দীর্ঘ বৈঠক থেকে যা নির্যাস বেরলো তাতে স্পষ্ট, আপাতত উঠছে না কর্মবিরতি।

জুনিয়র ডাক্তাররা জানান মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁরা বৈঠকে রাজি। তবে ওই বৈঠকে সমস্ত মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদের উপস্থিত রাখতে হবে। আর বৈঠক হতে হবে মিডিয়ার উপস্থিতিতে।

সূত্রের খবর, আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের দাবি মেনে নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।
১) পশ্চিমবঙ্গের ১৪টি মেডিক্যাল কলেজ থেকেই জুনিয়র ডাক্তারদের প্রতিনিধিদের ডাকা হচ্ছে।
২) বৈঠকে প্রতিটি মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারদের দু’জন করে প্রতিনিধিকে ডাকা হচ্ছে।
৩) তবে সাংবাদিকদের সামনে এই বৈঠক হবে না , পরে উভয় পক্ষই সাংবাদিকদের মুখোমুখি হতে পারেন।
৪) এই বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা-সহ একাধিক সরকারি আধিকারিক।

১৩০ ঘন্টার জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পর দাবি মেনে নিল রাজ্য সরকার

জুনিয়র ডাক্তারদের সিদ্ধান্তের কথা স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র পৌঁছে যায় স্বাস্থ্যসচিব রাজীব সিংহের কাছে। মুখ্যমন্ত্রীর জানতে পারেন এই কথা , তবে নবান্ন সূত্রে জানা গিয়েছে যে পূর্ব নির্ধারিত কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় তাই আজ আর বৈঠক হবে না । সোমবার বৈঠক হতে পারে, এদিকে দফতর প্রস্তাব দিয়েছে নবান্নের অডিটোরিয়ামে এই বৈঠক করতে।তবে প্রত্যেক মেডিক্যাল কলেজ থেকে পাঁচ জন করে প্রতিনিধিকে জায়গায় দু জন করে আন্দোলনকারীরা এই বৈঠকে অংশ গ্রহণ করবেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: