West Bengal

২০১৬ সালের স্মৃতিচারণ ঘটালো আজকের এই দুর্ঘটনা

স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের প্রস্তুতি চলার সময় আজ সকালেই পুলিশের দেওয়া গার্ডরেল ভেঙে ঢুকে পড়ল একটি গাড়ি।

পল্লবী কুন্ডু : রেড রোডে দূর্ঘটনা। স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের প্রস্তুতি চলার সময় আজ সকালেই পুলিশের দেওয়া গার্ডরেল ভেঙে ঢুকে পড়ল একটি গাড়ি। নীল রঙের সেডান গাড়ি একটি বেপরোয়া গাড়ি খিদিরপুরের দিক থেকে এসে ব্যারিকেড ভেঙে রেড রোডে ঢোকার চেষ্টা করে। যদিও এদিনের ঘটনায় কেউ জখম হয়নি। গ্রেফতার করা হয়েছে গাড়ির চালক অরিত্র সান্যালকে। বাজেয়াপ্ত হয়েছে গাড়িটি।

এই গোটা ঘটনা নিয়ে পুলিশ সূত্রে জানা যাচ্ছে, অরিত্র কলকাতা বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্র। আর মঙ্গলবার ভোরে মায়ের গাড়ি নিয়ে জয়রাইডে বেরিয়েছিল সে। পুলিশের জেরার মুখে পরে অরিত্র দাবি করেছে, ভুলবশত সে রেড রোডের দিকে গাড়ি ঘুরিয়ে ফেলেছিল। শেষ মুহূর্তে গাড়িটি ঘোরানোর চেষ্টা করলেও আর কোনও উপায় ছিল না। পাশাপাশি সে এও বলে ব্যারিকেড ভেঙে রেড রোডের ভেতরে গাড়ি নিয়ে ঢোকার কোন উদ্দেশ্য তার ছিল না।

পুলিশ সূত্রে আরো জানা যাচ্ছে, স্বাধীনতা দিবসের কুচকাওয়াচের প্রস্তুতির জন্য গত ক’দিন ধরেই রোজ ভোর থেকে রেড রোড বন্ধ রাখা হচ্ছে। এদিন ভোর সাড়ে ছটা নাগাদ খিদিরপুরের দিক থেকে নীল রঙের সেডান গাড়িটি বেপরোয়াভাবে ছুটে আসতে থাকে। ফোর্ট উইলিয়ামের সামনে থেকে গাড়িটি অন্যদিক না ঘুরিয়ে সোজা রেড রোডের দিকে ছুটে যেতে থাকে। ব্যারিকেড দেওয়া দেখেও ছুটে গেলে প্রথমে গার্ডরেলে ধাক্কা মারে গাড়িটি। তারপর গাড়ি ঘুরিয়ে পালাতে গিয়ে পুলিশের বাসে ধাক্কা মারে। তারপর কর্তব্যরত পুলিশকর্মীরা ছুটে গিয়ে সঙ্গে সঙ্গে গাড়িটিকে থামায়। চালককে আটক করে। বেপরোয়াভাবে গাড়ি চালানোর অপরাধে তাকে ময়দান থানার পুলিশ গ্রেপ্তার করে। এই ঘটনায় কেউ জখম না হলেও গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে এই গোটা ঘটনা পূর্বের স্মৃতিচারণ ঘটিয়ে ২০১৬ সালের প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি চলাকালীন যে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল সেই ঘটনা পুনরায় মনে করিয়ে দিলো।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: