Science & Tech

২০৭৯ পর্যন্ত চিন্তা নেই পৃথিবীর, ফিরে আসবে না ভয়ঙ্কর গ্রহাণু

এক বড়সড় ফাঁড়া কাটিয়ে উঠেছে পৃথিবী, নেই কোনো ভয়ের ব্যাপার

@ দেবশ্রী : যাক মিলল স্বস্তি। একটি বড়সড় ভয় থেকে বাঁচল পৃথিবীর মানুষ। পৃথিবীর প্রায় কান ঘেঁষে বেরিয়ে গেল এর প্রকাণ্ড গ্রহাণু। প্রায় ২ কিলোমিটার চওড়া গ্রহাণু পৃথিবীর পাশ দিয়ে বেরিয়ে গেল বুধবার। পৃথিবীর প্রায় কান ঘেঁষে বেরিয়ে গেল এর প্রকাণ্ড গ্রহাণু। প্রায় ২ কিলোমিটার চওড়া গ্রহাণু পৃথিবীর পাশ দিয়ে বেরিয়ে গেল বুধবার। করোনার পর আরও এক ভয় উড়ে এসে জুড়ে বসেছিল, তবে আপাতত সেই ফাঁড়া কেটে গেল। মহাকাশের বড় বিপদ থেকে রক্ষা পেয়ে গেল পৃথিবী। পৃথিবীর উপর কোনও প্রভাব পড়ল না তার।

নাসার মহাকাশ বিজ্ঞানীরা জানিয়েছেন, পৃথিবী থেকে প্রায় ৬.৯ মিলিয়ন মাইল দূর দিয়ে পৃথিবীকে অতিক্রম করে গিয়েছে গ্রহাণুটি। নাসার বিজ্ঞানীরা জানিয়েছিলেন, যদি পৃথিবীর বুকে এসে পড়ত ওই গ্রহাণু, তবে ভয়ঙ্কর বিপদ ঘটে যেত, তবে তা পৃথিবীর মাধ্যাকর্ষণ শক্তির মধ্যে আসেনি। দূর দিয়েই বেরিয়ে গিয়েছে।

সম্প্রতি নাসার বিজ্ঞানীদের হাতে এসেছিল মহাকাশের ওই ছবি। অবজারভেটরি থেকে ওই ছবি আনা হয়। মাউন্ট এভারেস্টের অর্ধেক ওই গ্রহাণু আর পৃথিবীর কাছে ফিরবে না বলেই মনে করছেন বিজ্ঞানীরা। অন্তত ২০৭৯ সাল পর্যন্ত ওই গ্রহাণু থেকে সম্পূর্ণ নিশ্চিন্ত থাকতে পারবে ভারত। এর মধ্যে আর ফিরবে না গ্রহাণু।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: