Big Story

২১ জুলাই শহীদ দিবস উহ্য ! ব্যালটে ভোটের দাবিতে সভা : মমতা

ইভিএমে আর ভোট নয় , প্রোগ্রামিং করা হয়েছে : মমতা

বললেন মমতা : “ইভিএম নিয়ে তদন্তের দাবিতে সব বিরোধী দলগুলির এগিয়ে আসা উচিত , সব ইভিএমে প্রোগ্রামিং করা হয়েছে। তদন্ত দরকার”, ভোটযন্ত্রের কারচুপির অভিযোগে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তৃণমূল নেত্রী বলেন চলতি বছরের ২১ জুলাই ব্যালটে ভোটের দাবি সভা করবে তৃণমূল।

হুগলি জেলাযা কর্মী সভার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,”কলঙ্কপূর্ণ ভোট হয়েছে। নির্বাচন কমিশনকে আরও ক্ষমতা দেওয়া উচিত ছিল। একটা কলেজিয়াম থাকা দরকার। বিভিন্ন জায়গায় ৩০ শতাংশ ইভিএম অকেজো ছিল। মক পোলও করা হয়নি”। মমতার অভিযোগ, ইভিএম প্রোগ্রামিং করা হয়েছিল। কার চুপি আমরা ধরেছি ,তদন্ত হওয়া দরকার।

মমতা মনে করেন যে সকল দলের এগিয়ে আসা দরকার যে ইভিএমে আর ভোট নয় । ওনার কথায়, ”নির্বাচন কমিশনের সামনে প্রতিবাদে বসা উচিত”।

মমতা অভিযোগ করেছেন নির্বাচনের সময় হাওয়ালার টাকা ব্যবহার করা হয়েছিল । তিনি বলেন , টাকা দিয়ে নির্বাচন হয়েছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে লেনদেন হয়েছে। সত্যিটা বেরিয়ে আসবে। তবে নির্দিষ্ট করে কিছু বলেন নি।

মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন এদিন তৃণমূলের জনসংযোগ যাত্রার । ২১ জুন চন্দ্রকোনা থেকে শুরু হবে তৃণমূলের জনসংযোগ যাত্রা। চলবে ১৮ জুলাই পর্যন্ত। আর সুন্দরবন, উত্তরবঙ্গ ও জঙ্গলমহল থেকে শুরু হবে জনসংযোগ যাত্রা। প্রতিবছরের ২১ জুলাই কলকাতায় শহিদ সমাবেশ করবে তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ”একুশে জুলাইয়ের তিন দিন আগে থেকে লোক আসতে শুরু করেন। একুশের জুলাইয়ের পর আবার ২৫ জুলাই থেকে শুরু হবে জনসংযোগ যাত্রা”।

এই ঘোষণা হবার পর রাজনৈতিক সমালোচকরা বলেছেন বেচারা শহীদ পরিবার আগে জানলে ওদের বলতেন শহীদ না হতে , সবই যে ভোটার রাজনীতি মানুষের অধিকার গৌণ্য।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: