Nation

৩০ লক্ষ অতিক্রান্ত হল করোনা সংক্রমণে !

একদিকে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে হারও

@ দেবশ্রী : সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০ লাখ। এখনও পর্যন্ত মোট ১৯৩টি দেশে প্রভাব ফেলেছে নভেল করোনা ভাইরাস। আক্রান্ত হয়েছেন মোট ৩০,৬৫,৮৮৯ জন। মৃত্যু হয়েছে ২,১১,৬৬৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯,২৩,২৫৯ জন। এর মধ্যে আমেরিকাতেই কোভিড আক্রান্তের সংখ্যা ১০ লক্ষেরও বেশি।

মার্কিন মুলুকে করোনা আক্রান্তের সংখ্যার মোট ১০,১০,৫০৭। সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৬,৮০৩ জনের। লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। আমেরিকার পাশাপাশি করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে ইউরোপীয় দেশগুলিতেও।

বিভিন্ন ইউরোপীয় দেশের মধ্যে কোভিড আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি স্পেনে। এখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ২,২৯,৪২২ জন। মৃত্যু হয়েছে ২৩,৫২১ জনের। মৃত্যু সংখ্যার নিরিখে ইউরোপীয় দেশগুলির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। ইতালিতে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ১,৯৯,৪১৪। মৃত্যু হয়েছে ২৬,৯৭৭ জনের। এরপরেই রয়েছে ফ্রান্স। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,৬৫,৮৪২। মৃতের সংখ্যা ২৩,২৯৩। ব্রিটেনে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ১,৫৭,১৪৯। মৃত্যু হয়েছে ২১,০৯২ জনের। জার্মানিতে কোভিড আক্রান্তের সংখ্যার তুলনায় সংক্রমণে মৃতের সংখ্যা অনেকটাই কম। জার্মানিতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১,৫৮,৭৫৮। মৃত্যু হয়েছে ৬,১২৬ জনের। আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে রাশিয়াতে। এখানে কোভিড আক্রান্তের সংখ্যা মোট ৮৭,১৪৭। সংক্রমণে মৃত্যু হয়েছে ৭৯৪ জনের।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: