Entertainment

৩৩ বছর পর পুনঃসম্প্রচারিত রামায়ণ বিশ্ব রেকর্ড গড়ল

সারা বিশ্বে সবচেয়ে বেশি দর্শক যে বিনোদনমূলক ধারাবাহিক দেখেছেন, তা হল দূরদর্শনের পর্দায় পুণঃসম্প্রচারিত এই ‘রামায়ণ’।

প্রেরনা দত্তঃ ১৬ এপ্রিল পৃথিবীতে সবচেয়ে বেশি দেখা শো রামায়ণ। সেইদিন ৭ কোটি ৭০ লক্ষ মানুষ রামায়ণ দেখেছে। দূরদর্শনের অফিসিয়্যাল টুইটার হ্যান্ডেল থেকে এই খবর জানানো হয়েছে।৩৩ বছরে এতটুকুও ভাটা পড়েনি রামায়ণের জনপ্রিয়তায় তা স্পষ্ট বলে দিচ্ছে এই রেকর্ড।টেলিভিশন পর্দায় প্রত্যাবর্তনেও রেকর্ড রামানন্দ সাগরের ‘রামায়ণ’ ধারাবাহিকের। দর্শক সংখ্যার বিচারে সারা বিশ্বেরই যাবতীয় নজির ভেঙেচুরে দিল এই পৌরাণিক ধারাবাহিক।

ভারতের অন্যতম বিখ্যাত টিভি অনুষ্ঠান রামায়ণ প্রথমবার সম্প্রচারিত হয়েছিল ১৯৮৭-তে। আর এখন ২০২০-তে সবচেয়ে বেশিবার দেখা হয়েছে এই শো। সারা বিশ্বের ক্ষেত্রেই যা একটা রেকর্ড।

লকডাউনের মধ্যে মানুষকে ঘরে আটকে রাখতে রামায়ণ ও মহাভারত ধারাবাহিকদুটির পুনঃসম্প্রচার শুরু করে দূরদর্শন। চাণক্য, জাঙ্গল বুক, শক্তিমানের মতো আরও কয়েকটি পুরনো ধারাবাহিক ফের দেখানো শুরু হয় দূরদর্শনের পর্দায়। তবে ৩৩ বছর পর পুনঃসম্প্রচারিত হয়ে রামায়ণের মতো এত জনপ্রিয়তা আর কোনও শো অর্জন করতে পারেনি।

তিন দশকেরও বেশি সময় পরে নেটফ্লিক্স আর অ্যামাজন প্রাইমের সময়েও রামায়ণ এই বিপুল জনপ্রিয়তা লাভ করবে তা আগে বোঝা যায়নি।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: