Big Story

৩৮ দিন ভেন্টিলেশনে থাকার পরও করোনামুক্ত হয়ে বাড়ি ফিরলেন প্রৌঢ়

শুক্রবার বিকেলে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে।

প্রেরনা দত্তঃ করোনা আক্রান্ত হয়ে টানা ৩৮ দিন ভেন্টিলেশনে থাকার পর সম্পূর্ণ সুস্থ হয়েই ফিরে গেলেন ব্যক্তি। মিরাকেলই বটে, চিকিৎসকরা অন্তত এমনটাই বলছেন। সম্ভবত সারা বিশ্বে অন্যতম একটি রেকর্ড এটি। টালিগঞ্জের বাসিন্দা ৫২ বছরের নিতাইদাস মুখোপাধ্যায় কলকাতার পরিচিত এক জন সমাজসেবী। গত ২৯ মার্চ প্রচণ্ড জ্বর এবং তীব্র শ্বাসকষ্ট নিয়ে তিনি ভর্তি হন ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে।

এখানেই শেষ নয়, বাধ্য হয়ে চিকিৎসকদের ট্রাকিওষ্টমী করতে হয়। এরপরই ধীরে ধীরে সুস্থ হতে থাকেন রোগী। এরপর তাকে ভেন্টিলেশন সাপোর্ট থেকে বাইরে বের করা হয়। শুক্রবার বিকেলে তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। হাসপাতালের ক্রিটিকাল কেয়ার বিশেষজ্ঞ সাশ্বতী সিনহা বলেন, কঠিন পরিস্থিতিতেও আমরা লড়াই চালিয়ে গিয়েছি। পুরো টিম কাজ করেছে। হাসপাতালের সিইও রূপক বড়ুয়া বলেন, এই সাফল্য চিকিৎসক, নার্স, প্যারামেডিক্স, হাসপাতালের সাফাইকর্মী সবার সাফল্য। আনন্দের বিষয় যে আমরা একজন মুমূর্ষু রোগীকে সুস্থ করে বাড়ি পাঠাতে পেরেছি।

দক্ষিণ কলকাতার বাসিন্দা, ওই ব্যক্তির জানান, কী বলব বুঝতে পারছি না, আমার কথা জানানোর কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। সকলকে অভিনন্দন। এভাবেই লড়াইটা চলুক। আমিও আছি এই লড়াইয়ে।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: