West Bengal

আইনকে সমর্থন জানিয়ে, শুরু বিজেপির অভিনন্দন যাত্রা।

একদিকে মিছিল চলছে আইনের প্রতিবাদে, আর এক দিকে মিছিল চলছে তার সমর্থনে। গোটা কলকাতা জুড়ে জনজোয়ার।

@ দেবশ্রী : নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে যেমন একদিকে চলছে আন্দোলন, মিছিল যাত্রা। ঠিক তেমনই এর সমর্থনে হচ্ছে অভিনন্দন যাত্রা। এই আইনের সমর্থনে আজ সোমবার বিজেপির অভিনন্দন যাত্রায় কলকাতায় জনজোয়ার। আজ ওয়েলিংটনের সুবোধ মল্লিক স্কোয়্যার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল করছে বিজেপি। এই মিছিলের নেতৃত্বে রয়েছেন, সর্বভারতীয় কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডা। এবং তা তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

কলকাতা থেকেই শুরু হয়েছিল নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদ। CAA মানছেন না, মানবেন না বলে বিক্ষোভের সুর চড়িয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার তিন প্রান্তে ৩ দিন পদযাত্রায় সামিল হয়েছেন। তাই তার পাল্টা জবাবি মিছিলের জন্য কলকাতাকেই প্রথমে বেছে নিয়েছে গেরুয়া শিবির। আর কলকাতা থেকেই অভিনন্দন যাত্রা শুরু করল বিজেপি।

নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহকে অভিনন্দন জানাতেই এই মিছিল করছে বিজেপি। মিছিল ঘিরে তৈরী হয়েছে জনজোয়ার। আর এই জনজোয়ার আইন নিয়ে বিপুল সমর্থনের ইঙ্গিত দিচ্ছে বলে মনে করে গেরুয়া শিবির। বঙ্গ বিজেপি মনে করছে, এই ইস্যুকে সামনে রেখে আগামী নির্বাচনগুলিতে অনেকটাই সুবিধে করতে পারবে তারা। তবে আগামী দিনে সত্যিই কী ঘটবে তা বলা মুশকিল। কারন চারিদিক আইনের প্রতিবাদে এখনও উত্তপ্ত।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: