এবারে ব্যাট হাতে নিয়ে নয়, ফিল্ডিংয়ে জাদু দেখালেন রোহিত।

চারিদিকে চর্চা হচ্ছে রোহিত শর্মার, কিন্তু দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য না, ফিল্ডিংয়ের জন্য।

@ দেবশ্রী : ব্যাট হাতে সবসময় নিজের দলকে একের পর এক জিত দিয়েছে হিটম্যান রোহিত শর্মা। প্রত্যেকবার পেয়েছেন অনেক প্রশংসাও। তবে এবারে ব্যাটিং এর কারনে নয়, অসাধারন ফিল্ডিংয়ের জন্য সবার প্রশংসা পেলেন রোহিত শর্মা। এবারে অকল্যান্ডে, বুদ্ধিমত্তার সঙ্গে ক্যাচ ধরে মার্টিন গাপ্টিলকে ফেরালেন ‘হিটম্যান’। আজ ব্যাট করতে নেমে ছক্কা হাঁকানোর পরের বলেই আউট হন তিনি। কিন্তু ফিল্ডিং করার সময়ে দারুণ ক্যাচ ধরে চর্চায় রোহিত।

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক বিরাট কোহালি। শুরু থেকেই ভারতীয় বোলারদের বিরুদ্ধে মারমুখী ব্যাটিং করছিলেন কিউয়ি ব্যাটসম্যানরা। দুই ওপেনার মার্টিন গাপ্টিল ও কলিন মুনরো মাঠের মধ্যে একপ্রকার ঝড় তুলছিলেন। গাপ্টিল ১৯ বলে ৩০ করে ফেলেন। স্কোরবোর্ডে কিউয়িরা তত ক্ষণে ৮০ রান তুলে ফেলেছে।

আর তখনই শিবম দুবের আপাত নিরীহ একটি ডেলিভারি স্কোয়্যার লেগের উপর দিয়ে গ্যালারিতে ফেলতে গিয়েছিলেন গাপ্টিল। ব্যাটে বলে ঠিকঠাক হয়নি। তবুও বাউন্ডারি লাইন অতিক্রম করবে বলেই মনে হচ্ছিল। সেইসময় স্কোয়্যার লেগ বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন রোহিত। আর তিনি এক হাতেই বলটা তালুবন্দি করেন। ক্যাচ ধরার সময়ে শরীরের ভারসাম্য প্রায় হারাতে বসেছিলেন। ক্যাচটা ধরে বাউন্ডারি লাইনের বাইরে চলে যাচ্ছিলেন তিনি। কিন্তু সেই সময় নিজের বুদ্ধির সঠিক ব্যবহার করেন রোহিত।

যখন নিজের ভারসাম্য প্রায় হারাতে চলেছেন তখন বুদ্ধির পরিচয় দিয়ে রোহিত বলটা শূন্যে ছুড়ে দেন। তার পরে শরীরে ভারসাম্য এনে শূন্যে ছুড়ে দেওয়া বলটা লুফে নেন। রোহিত মাথা ঠান্ডা রেখে দুর্দান্ত ফিটনেসের পরিচয় দিয়ে গাপ্টিলকে ফিরিয়ে দেন মাঠ থেকে। ওই সময়ে গাপ্টিলের ক্যাচটা না ধরলে আরও বড় রান করতে পারত কিউয়িরা। রোহিতের ক্যাচ নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়েছে। প্রত্যেকেই তার এই ক্যাচের প্রশংসায় পঞ্চমুখ।

Exit mobile version