কিট নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আরও একবার অভিযোগের তীর টানলেন মমতা বন্দোপাধ্যায়

ক্রমশ বাড়ছে আশঙ্কা, বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা।

@ দেবশ্রী : কিট নিয়ে রাজ্যে আগেও অভিযোগ উঠেছে। নেই যথেষ্ট কিট। হচ্ছে না ঠিক মতো সকল টেস্ট। কেন্দ্রের থেকে যথেষ্ট পরিমানে কিট না পাওয়ায় তা নিয়ে আবারও অভিযোগ টানলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রী উল্লেখ করেন আইসিএমআর-এর কথা। এর সাথেই মুখ্যমন্ত্রী দেন একটি সতর্কবার্তা, তিনি বলেন, সময়মতো এই মহামারীকে আটকাতে না পারলে বিপদ আরও বাড়বে। রাজ্যবাসীর উদ্দেশ্যে সকল নিয়ম মেনে চলার কথা বলেন।

কিট নিয়ে মুখ্যমন্ত্রীর অভিযোগ, যা দিয়েছিল সব ডিফেক্টিভ। র‍্যাপিড টেস্ট পুরো ভুল বলেও জানান তিনি। তিনি বলেন, র‍্যাপিড চেস্ট কিট, বিজিআই, আরটিপিসিআর কিট সবই ফেরত নিয়ে নিয়েছে কেন্দ্র। তাঁর অভিযোগ যেখানে ১৪০০০ কিট প্রয়োজন, সেখানে কেন্দ্র ২৫০০ কিট দিয়েছে।

রাজ্যে সঠিক সংখ্যায় পরীক্ষা করা হচ্ছে না বলে বিরোধীরা বারবার অভিযোগ তুলেছে। মুখ্যসচিব সেই অভিযোগ বাতিল করে দিয়েছেন। তিনি বলেন, রাজ্য সরকার টেস্ট করছে না, এই অভিযোগ ঠিক নয়। তিনি বলেন র‍্যাপিড টেস্ট কিট সব খারাপ আছে। এরপর তিনি টেস্ট নিয়ে পরিসংখ্যান দেন। তিনি বলন, ২৪ ঘন্টায় ৮৫৫ টি নমুনা পরীক্ষা করানো হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ৭০৭৩ টি নমুনা পরীক্ষা করানো হয়েছে।

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন করে ২৬ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। কলকাতা, হাওড়া ছাড়াও হুগলি ও শিলিগুড়ি থেকে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪২৩। আর মৃত্যুর সংখ্যা ১৫। অর্থাৎ পরিস্থিতি হচ্ছে আরও কঠিন।

Exit mobile version