Nation

জানা নেই কি হবে আগামী দিনে, তবে শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল ও ধর্মীয় জমায়েত বন্ধ রাখার করা হয়েছে সুপারিশ।

লকডাউন উঠবে কী না সেই নিয়ে রয়ে যাচ্ছে এখনও প্রশ্ন।

@ দেবশ্রী : সারা দেশ জুড়ে চলছে ২ দিনের লকডাউন। কিন্তু আগামী ১৪ এপ্রিল কি লকডাউন উঠে যাচ্ছে গোটা দেশে? তৈরি হয়েছে জোর জল্পনা। যদিও এখনও পর্যন্ত কেন্দ্রের তরফে এই বিষয়ে কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। তবে আগামী ১৪ এপ্রিল লকডাউন উঠে গেলেও আপাতত স্কুল-কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলি এই মুহূর্তে না খোলাই ভাল, এমনটাই সুপারিশ কেন্দ্রীয় মন্ত্রীদের।

সম্প্রতি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে একটি বৈঠক হয়। যেখানে সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীরা উপস্থিত ছিলেন। সেই বৈঠকেই এহেন সুপারিশ করা হয়। দেশের যা পরিস্থিতি সেই কথা মাথায় রেখে আপাতত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল ও ধর্মীয় জমায়েত বন্ধ রাখা হোক।

শুধু তাই নয়, ওই বৈঠকে সুপারিশ ১৪ এপ্রিলের পরও আরও ৪ সপ্তাহ স্কুল কলেজ বন্ধ রাখা হোক। এমনিতেই মে মাসের মাঝামাঝি থেকে জুন মাস পর্যন্ত গরমের ছুটি থাকে। তাই স্কুলে যাওয়া ছেলে-মেয়েদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত কার্যকর করা উচিত্‍ বলে মন্ত্রিসভার বৈঠকে সুপারিশ করা হয়েছে।

আর কেবলমাত্র তাই নয়, দেশে সমস্ত ধর্মীয় জমায়েতও বন্ধ রাখার দাবি জানানো হয়েছে। কারণ এই সমস্ত জমায়েতগুলি থেকেই সমস্যা ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্রের খবর, বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানগুলির সঙ্গে সঙ্গে শপিং মল গুলিও আপাতত না খোলার সুপারিশ করা হয়।যদিও লকডাউনের সময়সীমা বাড়ানো নিয়ে এখন আলোচনা চলছে। কিছুই সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: