Big Story

ট্রাম্পকে আলিঙ্গন করে ভারতে তাঁকে স্বাগত জানালেন নরেন্দ্র মোদী।

সপরিবারে ভারত সফরে এসে গেছেন ট্রাম্প, সেজে উঠেছে সারা শহর।

@ দেবশ্রী : ভারতে পাড়ি দিলেন ট্রাম্প। তও একেবারে নির্ধারিত সময়ে। সোমবার সকাল ১১.৪০ মিনিটে আমদাবাদ বিমানবন্দরে অবতরণ করে তাঁর বিমান ‘এয়ারফোর্স ওয়ান’। ট্রাম্পকে আহ্বান জানাতে আগে থেকেই আমদাবাদ বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমান থেকে নেমেই মোদীকে আলিঙ্গন করেন ট্রাম্প। এর পরই সপরিবারে ট্রাম্প রওনা দেন সাবরমতী আশ্রমের উদ্দেশে। সঙ্গে রয়েছে মোদীর কনভয়ও।

ভারতে আসার আগে থেকেই একের পর এক টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর বিমান ‘এয়ার ফোর্স ওয়ান’ আমেরিকা ছাড়তেই ট্রাম্প হিন্দিতে টুইট করেন, ‘আমরা ভারতে আসতে আগ্রহী। এখন মাঝপথে আছি। আর কিছু ক্ষণের মধ্যেই সকলের সঙ্গে দেখা হবে। সোমবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমদাবাদে পৌঁছেছেন। এ দিন সকালেই ট্রাম্পের উদ্দেশে মোদী টুইট করেন, ‘অধীর আগ্রহে অপেক্ষা করছে ভারত।’

দু’দিনের সফরে ভারতে এলেন মার্কিন প্রেসিডেন্ট। তাঁর এই সফরকে স্মরণীয় করে রাখতে খামতির কোনও জায়গা রাখছে না ভারত। তা সে নিরাপত্তা হোক বা তাঁর থাকার ব্যবস্থা। সব দিক থেকে আকর্ষণীয় ব্যবস্থা করা হয়েছে। সর্দার বল্লভভাই পটেল বিমানবন্দর থেকে আমদাবাদ পর্যন্ত দীর্ঘ ২২ কিলোমিটার রাস্তা গত কয়েক দিনে সেজে উঠেছে। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে এই দীর্ঘ পথে নজিরবিহীন ব্যবস্থা করা হয়েছে। থাকছে নাচ-গান এবং ‘রোড শো’-এর ব্যবস্থা। নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা আমদাবাদ শহরটিকে। তাঁর নিরাপত্তার খাতিরে মোতায়েন করা হয়েছে ১০ হাজার পুলিশ। এ ছাড়াও নিরাপত্তার দায়িত্বে থাকছে মার্কিন সিক্রেট সার্ভিস, ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) এবং স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: