প্রাক্তন ক্রিকেটার অতুল বেদাদের বিরুদ্ধে এবার উঠলো যৌন হেনস্থার অভিযোগ।

প্রতিযোগিতা চলা কালীন, ঘটে দুর্ব্যবহার।

@ দেবশ্রী : আরও একবার অভিযোগ যৌন হেনস্থার। অভিযোগের তীর উঠলো প্রাক্তন ক্রিকেটার অতুল বেদাদের বিরুদ্ধে। বরোদা মহিলা দলের কোচের পদ থেকে সরিয়েও দেওয়া হয়েছে তাঁকে। বরোদার মহিলা দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার অভিযোগ করেছিলেন কোচ বেদাদের বিরুদ্ধে। গত মাসে সিনিয়র মহিলাদের একদিনের প্রতিযোগিতা চলাকালীন বেদাদে দুর্ব্যবহার করেছিলেন বলে ওঠে অভিযোগ। আর তার পরিপ্রেক্ষিতেই তদন্ত না-হওয়া পর্যন্ত কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে।

বরোদা ক্রিকেট সংস্থার সচিব অজিত লেলে সংবাদ সংস্থাকে বলেছেন, ‘তদন্তকারী কমিটির কাজ শেষ না হওয়া পর্যন্ত বেদাদেকে নির্বাসিত করা হয়েছে। সংস্থার বাইরের একজন নিরপেক্ষ সদস্য থাকবে এই তদন্ত কমিটিতে। যৌন হেনস্থার অভিযোগ পেলে এটাই সাধারণত করা হয়ে থাকে।’ বেদাদের বিরুদ্ধে এই অভিযোগ খতিয়ে দেখবে যে কমিটি তা গড়বে বরোদা ক্রিকেট সংস্থাই। যাতে থাকবেন সংস্থার বাইরের একজন। তবে করোনা ভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির জেরে এই কমিটি কখন গড়া হবে, তা এখনও অবধি নিশ্চিত নয়।

১৯৯৪ সালে বেদাদে জাতীয় দলের হয়ে ১৩ ম্যাচে ২২.৫৭ গড়ে ১৫৮ রান করেছিলেন। হার্ডহিটার বলে পরিচিত বেদাদের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার অবশ্য স্থায়ী হয়নি বেশিদিন। তিনি এক সময় বরোদার পুরুষ দলের কোচ ছিলেন। গত বছর তিনি মহিলা দলের দায়িত্ব নিয়েছিলেন। আর তার পরেই তাঁর বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ।

Exit mobile version