ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল ২৭ হাজার, প্রাণ গিয়েছে ৮৭২ জনের

কোনোরকম স্বস্তি দিচ্ছে না করোনা, বারবার দুশ্চিন্তায় প্রশাসনকে

@ দেবশ্রী : ভারতে ক্রমশ বেড়েই চলেছে করোনার সংক্রমণ। সোমবার ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৮৯২। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, ২০ হাজার ৮৩৫ জন এই মুহূর্তে হাসপাতালে চিকিত্‍সাধীন চলেছেন। সুস্থ হয়ে ইতিমধ্যেই বাড়িতে ফিরেছেন ৬ হাজার ১৮৪ জন। করোনার বলি এখনও পর্যন্ত ৮৭২ জন।

মহামারী করোনায় সবথেকে খারাপ অবস্থায় রয়েছে রয়েছে মহারাষ্ট্র। সোমবার সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছুঁয়ে ফেলল। গুজরাটে মোট আক্রান্ত ৩ হাজার ৩০১। দিল্লিতে আক্রান্ত ২ হাজার ৯১৮। রাজস্থানে মোট আক্রান্ত ২ হাজার ১৮৫ অন্যদিকে মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৬ জন।

মহামারি করোনাকে রুখতে দেশজুড়ে চলছে দ্বিতীয় পর্যায়ের লকডাউন। এমতা বস্থায় দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আজ ভিডিও কনফারেন্সে বৈঠক সারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে করোনার ভয়াবহতা রুখতে এমনই দুই বৈঠক বিভিন্ন রাজ্যের সঙ্গে করেছেন তিনি। প্রথমে করোনাকে রুখতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। পরে তা বাড়িতে ৩ মে পর্যন্ত করা হয়। আজকের বৈঠকে লকডাউন বাড়ানোর পর্যালোচনা হবে। এই পরিস্থিতি থেকে কীভাবে বেরনো যায় আর কীভাবেই ফের লকডাউন বলবত্‍ হতে পারে সেসব নিয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।

Exit mobile version