West Bengal

মালগাড়ী থেকেই নাকি ছড়াচ্ছে সংক্রমণ, ফলপট্টিতে বসল ‘অটো স্যানিটাইজিং টানেল’

অভিযোগ তুলছেন এলাকাবাসীরা, তাই সকল বিষয় বস্তুকেই রাখা হচ্ছে নখদর্পনে

@ দেবশ্রী : করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে নেওয়া হচ্ছে নানান ব্যবস্থা। তাই কলকাতার বাজারগুলিতে এবারে দেওয়া হচ্ছে বিশেষ নজর। তারই অঙ্গ হিসেবে জোড়াসাঁকোর ফলপট্টিতে আসা মালবাহী গাড়ি পরিশুদ্ধ করার জন্য বসল ‘অটো স্যানিটাইজিং টানেল’। পুলিশ ও পুরসভার যৌথ উদ্যোগে এবার ভিন রাজ্যের ফলের গাড়ি স্বয়ংক্রিয়ভাবে স্যানিটাইজ করা হবে এই যন্ত্রের মাধ্যমে।

পুলিশ জানিয়েছে, জোড়াসাঁকোর ফলপট্টিতে আসা ট্রাক এবং তার চালক-খালাসিদের থেকে করোনা সংক্রমণ হচ্ছে বলে অভিযোগ উঠছে। এই ফলপট্টি শহরের বাইরে সরিয়ে নিয়ে যাওয়া যায় কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। বহুদিন ধরে এলাকার বাসিন্দাদের অভিযোগ ছিল যে, বাইরে থেকে যে মালবাহী গাড়িগুলি আসছে, সেগুলি কোনওভাবেই স্যানিটাইজ করা হয় না। বিশেষ করে জোড়াসাঁকো অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ফলের বাজারের দিকেই অভিযোগের আঙুল তুলতে থাকেন স্থানীয় বাসিন্দারা।

সম্প্রতি প্রত্যেকটি মালবাহী গাড়িকে স্যানিটাইজ করার সিদ্ধান্ত নেওয়া হয়। তারই ভিত্তিতে তৈরি হয়েছে ‘অটো স্যানিটাইজিং টানেল’। প্রত্যেকটি মালবাহী গাড়িকে এই টানেলের ভিতর দিয়ে যেতে হবে, তাতে তাদের বাধ্য করবে পুলিশ। স্বয়ংক্রিয়ভাবে টানেলে স্যানিটাইজ করা হবে প্রত্যেকটি গাড়ি। ইতিমধ্যেই পরীক্ষামূলকভাবে এ ব্যবস্থা চালু হয়েছে। আজ শনিবার থেকে তা পুরোদমে চালু হবে বলে জানানো হয়েছে পুলিশের তরফে। এছাড়া জোড়াসাঁকো ফলপট্টির মতো অন্যান্য বাজারেও এধরনের স্যানিটাইজিং টানেল বসবে কি না, তা খতিয়ে দেখা হবে বলে মিলছে খবর।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Back to top button
%d bloggers like this: