লকডাউনের পর পিছিয়ে যাচ্ছে একের পর এক পরীক্ষা।

পিছিয়েছে ইউপিএসসির যাবতীয় পরীক্ষা, নোটিশেই জানানো হবে সকল তথ্য।

@ দেবশ্রী : চলছে লকডাউনের দ্বিতীয় পর্যায়। এবং এখন আরও বেশি করে জোর দেওয়া হচ্ছে সোশ্যাল ডিস্ট্যান্সিং-এর উপর। আর এমন পরিস্থিতিতেই পিছিয়ে দেওয়া হয়েছে ইউপিএসসির যাবতীয় পরীক্ষা এবং ইন্টারভিউ। বুধবার বিষয়টি নিয়ে জরুরি বৈঠক বসে। সেখানেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানানো হয়েছে ইউপিএসসির পরীক্ষা দিন পরিবর্তন সম্পর্কিত তথ্য সংস্থার ওয়েবসাইটে দেওয়া হবে।

ইউপিএসসির পরীক্ষা দেশব্যাপী মেট্রো শহরগুলোতে হলেও, ইন্টারভিউ সাধারণভাবে দিল্লিতেই হয়ে থাকে। আর লকডাউনের জেরে তা কোনোমতেই সম্ভব নয়। ৩রা মের পর বাকি থাকা পারসোনালিটি টেস্টের ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। সময়ে সময়ে পরিস্থিতি পর্যালোচনা করে এব্যাপারে সিদ্ধান্তের কথা জানানো হবে।

সিভিল সার্ভিস ২০২০(প্রিলিমিনারি), ইঞ্জিনিয়ারিং সার্ভিস( মেন), জিওলজিস্ট সার্ভিস(মেন) পরীক্ষার দিন আগেই ঘোষণা করা হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে যদি এই পরীক্ষাগুলির দিন পরিবর্তনের প্রয়োজন হয়, তাহলে তা ইউপিএসসির ওয়েবসাইটেই জানিয়ে দেওয়া হবে। সিএপিএফ পরীক্ষার দিনও ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

অন্যদিকে কম্বাইন্ড মেডিক্যাল সার্ভিস, ইন্ডিয়ান ইকনোমিক সার্ভিস, ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিসের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির পরীক্ষাও পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

Exit mobile version