Big Story

আগের পদ্ধতি আবারো কলকাতার রাস্তাতে, শ্বাস পরীক্ষা চালকদের

নাইট কার্ফু ভাঙাতে ১০২১ টি মামলা দায়ে হয়েছে

তিয়াসা মিত্র : বড়দিনের পর থেকেই বোরো বিপত্তি নেমে এসেছিলো কোলকাতাতে যা এখনো সামাল দিয়ে ওঠা যায়নি, তবে এই অবস্থাতে পুলিশ বাহিনীতেও পর পর অফিসার সংক্রমিত হচ্ছিলো কোরোনাতে। সেই সময়ে সংক্রমণ যাতে আরো না ছড়ায়ে তাই বন্ধ করে দেওয়া হয়েছিলো নাকা চেকিংয়ের ব্রেথ অ্যানালাইজ়ার দিয়ে পরীক্ষা। মদ্যপান করে স্টিয়ারিংয়ে বসা চালকদের ধরতেই বুধবার রাত থেকে ওই পরীক্ষা শুরু হয়েছে বলে কলকাতা ট্র্যাফিক পুলিশ সূত্রের খবর।

প্রথম দিনেই ২২ টি মামলা দায়ে করা হয়েছে বলে সূত্রে খবর। সাথেই রাতে যে বিধি নিষেধ করা হয়েছে তও ভেঙেছে প্রচুর মানুষ, ১০২১ টি মামলা দাও হয়েছে সেই ক্ষেত্রে, জানা যাচ্ছে, এই নাকা চেকিং হচ্ছেনা জেনেও বহু মানুষ সুযোগের অপব্যাবহার করেছে এই দিন গুলিতে। তবে কাল থেকে আবারো পুলিশ বাহিনী কাজে নিযুক্ত হয়েছে। কলকাতার পুলিশ কমিশনার নিজেই এই নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর।

বৃহস্পতিবার রাতে পার্ক স্ট্রিট, ইএম বাইপাস, পার্ক সার্কাস, রাসবিহারী অ্যাভিনিউ, উল্টোডাঙা-সহ একাধিক গুরুত্বপূর্ণ এলাকায় ব্রেথ অ্যানালাইজ়ার হাতে সক্রিয় ছিল পুলিশ। সেই সঙ্গে বুধবার রাতের নজরদারিতেও সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে পুলিশকে। ওই দিন রাত ১০টা থেকে পরদিন ভোর পাঁচটা পর্যন্ত বিধি ভাঙার দায়ে ১০২১টি মামলা দায়ের করা হয়েছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: