Culture

বিশ্বাসেই এবার মাকে আগমন, নয়া ভাবনায় কাঁকুড়গাছি যুবকবৃন্দ

মায়ের আগমনে জগৎ করোনামুক্ত হওয়ার আশা রেখে প্রতি বছরের ন্যায় এবারও বাজেটে কোনোরকম খামতি ছাড়াই পূজোকর্মে এগিয়ে চলেছে কাঁকুড়গাছি যুবকবৃন্দ।

নম্রতা ঘোষ: কাঁকুড়গাছি যুবকবৃন্দের দুর্গোৎসব এবার ৯০ বর্ষে পদার্পন করলো। তাদের এবারের থিম বিশ্বাসে মিলায় দূর্গা। কাঁকুড়গাছি যুবকবৃন্দ কমিটির সদস্য সুব্রত পাত্র জানান তাদের বিশ্বাস বর্তমানে এই স্তব্ধ পরিস্থিতি থেকে মা উদ্ধার করবে সকলকে, আর সেই ভাবনা নিয়েই এই থিম নির্বাচন।

তবে তিনি আরও জানান যে পরিস্থিতির জন্য তাদের পুজোয় কিছু নড়চড় হবে না। এমনকি বাজেট এবং মণ্ডপসজ্জা থেকে শুরু করে মাতৃ প্রতিমার আকার কোনো কিছুতেই বাধার সৃষ্টি করতে পারবে না করোনা, তেমনটাই চেষ্টা চালিয়ে যাচ্ছেন কাঁকুড়গাছি যুবকবৃন্দের কতৃপক্ষ। একইসাথে প্রশাসনের নির্দেশ মেনে বানানো হয়েছে তিন মুখ খোলা প্যান্ডেল। প্যান্ডেলের ৪০০ মিটার আগে থেকে মানা হবে সোশ্যাল ডিস্টেন্স। থাকবে সানিটাইজিংয়ের ব্যবস্থা এবং কেউ যদি মাস্ক পড়ে না আসে সেক্ষেত্রে থাকবে ফ্রি মাস্কের ব্যবস্থা। এছাড়াও জরুরি পরিষেবার জন্য থাকবে আম্বুলেন্স। এবং সোশ্যাল ডিসটেন্স মেনে থাকবে পার্কিংয়ের ব্যবস্থাও। অপরদিকে লকডাউনে কুপন ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ৪০০০-৫০০০ মানুষকে চাল, ডাল, আটাও প্রদান করেন কাঁকুড়গাছি যুবকবৃন্দ কতৃপক্ষ।

সবরকম ব্যবস্থা নিয়েই তৈরী কাঁকুড়গাছি যুবকবৃন্দ। করোনা পরিস্থিতিতেও তাদের পূজোয় কোনোরকম খামতি রাখছেন না কতৃপক্ষ। বর্তমানের এই স্তব্ধ থমকে যাওয়া পরিস্থিতি থেকে গোটা দুনিয়াকে মা উদ্ধার করবেন। মা আসছেন জগতের আরোগ্য কামনায় এমনটা বিশ্বাস মেনে এবং একইসাথে জনগণের সুরক্ষা সাথে নিয়ে পূজোকর্মে কোনরকম ত্রূটি ছাড়াই এগিয়ে চলেছে তারা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: