Culture

শামিয়ানার স্নিগ্ধতায় মায়ের আরাধনা…লালা বাগান নবাঙ্কুর

লালা বাগান নবাঙ্কুরের দুর্গোৎসবের প্রস্তুতি পরিকল্পনা

শর্মিষ্ঠা বিশ্বাস : এবছর করোনা প্রকোপে রাজ্য সরকারের পক্ষ থেকে প্যান্ডেলে খোলা ছাদের নির্দেশ দিলেও মর্ত্যে আগমনী মায়ের পুজো খোলা ছাদের নিচে করতে পারি না। তাই এই ৬১তম বর্ষে লালা বাগান নবাঙ্কুরের এবারের ভাবনা “শামিয়ানা”। রং-বেরঙের ভিন্ন নকশাকাটা শামিয়ানার দুনিয়াতে নিয়ে যেতে প্রস্তুত হচ্ছে এই পুজো প্যান্ডেল। ১৩ বার “এশিয়ান পেইন্ট” অ্যাওয়ার্ড প্রাপ্ত শিল্পী প্রশান্ত পালের কারিগরিতে গড়ে উঠছে এই শিল্পী ভাবনা। তবে থিম সম্পর্কিত বিস্তারিত কোনো তথ্য দিতে নারাজ শিল্পী।

ক্লাবের কর্মকর্তাদের সাথে সাক্ষাৎকারে তারা জানিয়েছেন বাজেট ছাড়া কোনো পুজোয় করা সম্ভব না, আর এবছরের বাজেটও অনেকটাই কম। তও পুজোর আনন্দে কোনো খামতিই চান না কর্মকর্তারা। তাই চতুর্থীর শুভ লগ্নে রক্তদানের মতো শুভ কাজের মধ্য দিয়ে উদ্বোধনের পরিকল্পনা করছে লালা বাগান নবাঙ্কুর। বিশেষ অতিথির স্থান গ্রহণ করতে উপস্থিত থাকবেন রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে এবং সুদীপ বন্দ্যোপাধ্যায়।

পুজো প্যান্ডেলে আগত দর্শনার্থীদের মাস্ক ছাড়া প্রবেশাধিকার নিষিদ্ধ থাকবে, ব্যবস্থা চলছে বিনামূল্যে মাস্ক প্রদানও। কোনো দর্শনার্থী প্যান্ডেল এ প্রবেশ করতে না চাইলে বা প্রবেশ করতে না পারলে প্যান্ডেলের বাইরেই থাকবে ভিজ্যুয়াল স্ক্রিন এর ব্যবস্থাও। এমনি টালমাটাল অবস্থাতেও দর্শনার্থীদের ভিড় নিয়েও অনেকটাই আশাবাদী লালা বাগান নবাঙ্কুর। খাওয়া দাওয়া, ঠাকুর দেখা, আড্ডা সব তো চলবেই তবে তার মাঝেমাঝেই সতর্ক থাকুন, সুরক্ষিত থাকুন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: