Culture

প্রার্থনার মাধ্যমে সব বিপদ থেকেই রক্ষা পাওয়া যায়

ভগবান আমাদের সাথে কি আছেন এই পরিস্থিতেও !

নিবেদিতা মিত্র : বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব এর সদস্য পিঙ্কু দেব এর সাথে কথা বলা যা জানা গেলো এই বছর তারা ৫৫ তম বছরে পা দিতে চললো। তাদের এই বছরের থিম হলো ‘প্রাথর্না’। আমাদের এই ভয়াবহ দিন এ ভগবান কি সত্যি আমাদের সাথে আছেন। আমাদের এই ভয়াবহ সময়কে দূর করে ভালো সময়কে নিয়ে আসার জন্য এই থিম। আমাদের যা ভয়াবহ পরিস্থিতি সেই পরিস্থিতিটির দিন যেন ভগবান আমাদের সাথে থাকে সেই পড়িকল্পনাই করা হচ্ছে।

সবথেকে গুরুত্বপূর্ন বিষয়টি হলো অষ্টমীর দিন পুষ্পাঞ্জলি ও সন্ধিপুজোর দিন দুরকম ব্যবস্থা করা হয়েছে। প্রথম ব্যবস্থাটি হলো মণ্ডপের ভিতর, কিন্তু কেউই অঞ্জলি দিতে পারবে না, সামনে বোরো এলইডি টিভি এর ব্যবস্থা থাকবে যেখানে মায়ের মুখ দেখা যাবে এবং ৬ ফুট দূরত্ত বজায় রেখেই ১০০ জন মতো মানুষ অঞ্জলি দিতে পারবে। এছাড়াও যারা এলাকাবাসি মণ্ডপে আসতে পারবেন না তাদের জন্য ফেসবুক লাইভ বা বড়ো মাইক্রোফোনে-এর মাধ্যমে অঞ্জলি দিতে পারবে।

ভিড় সামলানোর জন্য ভলেন্টিয়ার্স ও ওয়েস্ট বেঙ্গল গভর্মেন্ট এর নির্দেশনা অনুযায়ী ২৫ জনের বেশি পুজো মণ্ডপ এ তারা অনুমতি দিচ্ছে না। তারা স্যানিটাইজ ও থার্মাল চেকাপ এর ব্যবস্থা করেছেন। সব মিলিয়ে ৭ লক্ষ টাকা নিয়েই অল্প খরচে পুজো করে দর্শনার্থীদের মন জয় করার চেষ্টায় বিবেকানন্দ স্পোর্টিং ক্লাব দুর্গোৎসব কমিটি।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: