Culture

ঊষার আলোয় বর্ণহীনে রঙের ছোঁয়া: হরিদেবপুর ৪১ পল্লী

৮০% বাজেটে কাটছাট, কি নতুনত্ব আনতে চলেছে ৪১ পল্লী?

মধুরিমা সেনগুপ্ত: মহালয়ার পর প্রায় অনেকদিন কেটে গেছে এবং দোরগোড়ায় এসে গেছে পুজো। সব জ্বরা মারি ভুলে পাঁচদিন পুজোর আনন্দে মাতোয়ারা থাকবে মানুষ। থিম এবং সাবেকি পুজোর যুদ্ধে বরাবরের মতো এবারেও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত নামি দামি ক্লাবের পুজো উদ্যোক্তারা। সেই থিম পুজোর ভিড়েই জায়গা করে নেয়া অন্যতম সেরা পুজো হরিদেবপুর ৪১ পল্লী।

এই ক্লাব এর কর্মকর্তা দীপঙ্কর চ্যাটার্জী এর সাথে আমরা কথা বলে জেনেছি ৬৩ বছরের এই পুজোর এবছরের থিম ‘বিবর্ণ’। এই করোনা আবহে জনসাধারণের জীবন হয়ে গেছে একদম বিবর্ণ, ফ্যাকাশে। সেই রংহীন জীবনেই দুর্গাপুজোর পাঁচদিন যেন রং লেগে যায়। এই বর্ণহীন জীবন বর্ণময় হয়ে ওঠাই হলো ‘বিবর্ণ’ এর নেপথ্যের ভাবনা। শিল্পীর নাম দেবব্রত রায়। এছাড়াও বাজেটে এবছর বেশ বড়ো রকমের কাটছাট হয়েছে বলেই জানা যাচ্ছে। সামাজিক উন্নতিসাধনেও প্রচুর খাতে টাকা দান করেছে এই ক্লাব।

প্রতিবছরের ন্যায় এবছরেও থাকছে পানীয় জল এবং সুলভ শৌচালয় এর ব্যবস্থা। সরকারি গাইডলাইন অনুযায়ী মাস্ক করা হয়েছে বাধ্যতামূলক। প্যান্ডেলে ঢুকতে দেওয়া হবে সর্বোচ্চ ২৫ থেকে ৩০ জন। এতো পরিকল্পনা, সাবধানতার পর এখন এটাই আসলে দেখার কতটা কি কার্যকরী হয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: