Culture

কাঁচ ও আয়নার খেলায় এবারের পুজো

২০২০ এর এই পরিস্থিকেই প্রতিছব্বি হিসাবেই তুলে ধরছে হাটহোলা গোসাই পাড়া সার্বজনীন দুর্গোৎসব

নিবেদিতা মিত্র : সুর্নেন্দু রায় এর সাথে কথা বলে যা জানা গেলো হাটহোলা গোসাই পাড়া সার্বজনীন দুর্গোৎসব কমিটি এবছর ৪ লক্ষ টাকা নিয়ে নামছেন বাজার এ থিম পুজো নিয়ে। তাদের থিম টির নাম হলো প্রতিছব্বি। তারা কাচের মাধ্যমে প্রতিচ্ছবি তুলে ধরছে। আজকাল মানুষের যা পরিস্থিতি সেই কথাটিকে মাথায় রাখাই তাদের এই থিম পুজো। কাচ ও আয়নার খেলা এবং কাপড়ের মাধ্যমে মানুষের জীবন পরিস্থিতি তারা তুলে ধরছে।

ভিড় সামলানোর জন্য ভলেন্টিয়ার্স ও ওয়েস্ট বেঙ্গল গভর্মেন্ট এর নির্দেশনা অনুযায়ী ২৫ জনের বেশি পুজো মণ্ডপ এ তারা অনুমতি দিচ্ছে না। তারা স্যানিটিজ ও থার্মাল চেকাপ এর ব্যবস্থা করেছেন। গাড়ি পার্কিং এর ক্ষেত্রে তারা কিন্তু যাদের প্রাইভেট কার বা যে সকল দর্শনার্থী গাড়ি নিয়ে আসবেন তাদের জন্য পার্কিং এর ব্যবস্থা করা হয়েছে।এছাড়াও দশমীর দিন এবছর হাটহোলা গোসাই পাড়া সার্বজনীন দুর্গোৎসব এ বরন হবে কিন্তু সিঁদুর খেলা হওয়ার আশঙ্খা খুবই কম। এছাড়াও মণ্ডপের আসেপাশে দূরত্ব বজায় রাখাই স্টল বসানোর ব্যবস্থা হয়েছে। যাতে সেইসকল মানুষের কিছু অর্থ সংস্থান ঘটে।

তারা এবছর মায়ের ভোগ বিতরণের জন্য বাড়ি বাড়ি গিয়া ভোগ দিয়া আসবেন স্যানিটিজে করে। সব মিলিয়ে অল্প খরচায় থিম পুজো করে দর্শনার্থীদের মন জয় করার চেষ্টাই হাটহোলা গোসাই পাড়া সার্বজনীন দুর্গোৎসব কমিটি করছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: