Culture

শ্রীভূমি স্পোর্টিং-এর এবার পুজোর থিম ‘কেদারনাথ’

করোনা আবহে শুধুই পূণ্যের স্বাদ নাকি স্মৃতি ! শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপ সেজে উঠবে 'কেদারনাথ' মন্দিরের আদলে।

রাখী সিংহ: কলকাতার দুর্গাপুজোয় যাঁরা ‘প্যান্ডেল হপিং’-এ বের হন, তাঁদের অন্যতম ফেভারিট ডেস্টিনেশন অবশ্যই শ্রীভূমি স্পোর্টিং। ফি বছর মহালয়া পেরলেই লেকটাউন সেজে ওঠে অলোয় আলোয়। হরেক দোকানি পসরা সাজিয়ে নিয়ে বসেন। পুজোর গান, পুজোর গন্ধে ম ম করে শ্রীভূমি। আর শ্রীভূমির পুজো মানে অবশ্যই চমক।বাহুবলী থেকে পদ্মাবতের চিতোরের দুর্গ, কিংবা মৌর্য সাম্রাজ্যের সমৃদ্ধ মন্দির… একে একে স্থাপত্যের বহু অনন্য নিদর্শন স্থান করে নিয়েছে শ্রীভূমির থিমে।

তবে এবারে করোনা আবহে এখনও পুজোর কাজ সেভাবে শুরু হয়নি। কিন্তু চমক থাকছেই।এ’বছর শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপ সেজে উঠবে ‘কেদারনাথ’ মন্দিরের আদলে। অনেকের পক্ষে কেদারনাথ যাওয়াও সম্ভব নয় খরচের জন্য অথবা করোনার জন্য ট্রেন, গাড়ি ব্যবস্থাও সব বন্ধ। সব মিলিয়ে এ’বছর পুজোয় কেদারনাথ ভ্রমণের অপূর্ণ সাধ কিছুটা হলেও মিটবে বলে আশা ক্লাব কর্মকর্তাদের।

ক্লাবের সাধারণ সম্পাদক দিব্যেন্দু কিশোর গোস্বামী বলেন, “পুজো অবশ্যই হবে। কেদারনাথ মন্দিরের আদলে গড়ে উঠবে আমাদের মণ্ডপ। মণ্ডপের একটা পাকাপাকি লোহার কাঠামো রয়েছে। এবারে অতিমারীর জন্য বিশেষ কিছু করা সম্ভব নয়। কিন্তু যে কাঠামো রয়েছে, তাতে কেদারনাথ মন্দিরের আদল দেওয়া যাবে সহজেই। তাই সেই কথা ভেবেই এই থিমের ভাবনা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: