Culture

লৌকিকতার আড়ালে অলৌকিক নিয়ে ৯৫ পল্লী

মানুষের পাশে থেকে, মানুষের সেবা করে এবার ৯৫ পল্লী

পল্লবী কুন্ডু : কচি-কাঁচা থেকে বৃদ্ধ-বৃদ্ধা বয়সের ফারাক হলেও ফারাক নেই তাদের ইচ্ছায়। দুর্গাপুজোর পাঁচটা দিন সকলেই মা-এর সন্তান। যতই অতিমারী থাকুক না কেন সকল ভয়কে জয় করে এবার এগিয়ে চলার পালা।পুজোর এই সূচনা লগ্নে আজ ৯৫ পল্লী-কে পেয়ে গেছি তাদের ঝুলির গল্প নিয়ে। আর এদিন ৯৫ পল্লী-এর তরফ থেকে আমরা পেয়ে গেছি পুজোর অন্যতম উদ্যোক্তা বিজয় দত্ত-কে। এদিন আমরা জানতে পারি এবছর তাদের পুজো পা দিয়েছে ৭১ বছরে।

পাশাপাশি এই ৭১ বছরে নতুন কি চমক দর্শনার্থীদের জন্য থাকছে তা জন্যে চাওয়া হলে তিনি বলেন,’এ বছর আমাদের থিম ‘অলৌকিক’, লৌকিক হলো, মানুষের পাশে থাকা, মানুষের সেবা করা, এই প্যান্ডামিক সিচুয়েশনে আমাদের মূল মন্ত্র হচ্ছে মানুষের পাশে থাকা। আমাদের ৯৫ পল্লীর মূল মন্ত্র হচ্ছে মানুষের পাশে থাকা সেটাই আমাদের থিম।’ চলতি সময়ে তরুণ প্রজন্ম কতটা আক্টিভ তা জানতে চাওয়া হলে তিনি বলেন,’অবশ্যই শুধু তরুণরাই নয় মহিলারাও আছেন তারাও এগিয়ে আসেন। সবরকম ভাবেই তারা সাহায্য করেন। পুজোর সব দিক থেকে মানে পুজোর কাজে মহিলারা থাকেন সব সময়। পাশাপাশি ছোটরাও এগিয়ে আসে, নানান রকম কাজ করতে ওরাও আগ্রহ দেখায়।

এবছর ভোগ কিভাবে খাওয়াবেন ? প্রশ্ন করলে তিনি জানান,’প্রত্যেক বছর আমরা চাঁদার সাথে কুপন দিই, সেই কুপনটা এসে দেখালে আমাদের কন্টেনারের ব্যবস্থা থাকে সেভাবেই আমরা কুপন দেখলে আমরা দিয়ে দিই।’ পাশাপাশি করোনা নিয়েও সমস্ত নিয়ম মানা হচ্ছে।যতটা সম্ভব সব কিছুই করবো আমরা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: