Big Story

সংসদে প্রবেশ করোনার, ২৫ অধিক সাংসদ করোনা পজেটিভ

এড়ানো গেল না বিপদ, সংসদের দুই সভাতেই করোনা দিয়েছে হানা

দেবশ্রী কয়াল : আশঙ্কা প্রমান হল সত্যি, সংসদে বাদল অধিবেশনের প্রথম দিনেই ২৫ জনের বেশি সাংসদের শরীরে মিলল করোনা ভাইরাসের উপস্থিতি। জানা যাচ্ছে লোকসভার ১৭ জন ও রাজ্যসভার ৯ জন সাংসদের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। আজকেই ছিল বাদল অধিবেশনের প্রথম দিন, আর আজকে প্রথম দিনেই দেখা দিল করোনার প্রভাব বিস্তার।

বাদল অধিবেশনের প্রথম দিনে আজ অর্থাত্‍ সোমবার সংসদে প্রত্যেক সাংসদ, সাংবাদিক, গাড়ির চালক, কর্মীদের আবশ্যিক ভাবে করোনা পরীক্ষা করা হয়। এরপর রিপোর্ট আসতেই তৈরী হয় চাঞ্চল্যকর পরিস্থিতির। লোকসভায় শুধু বিজেপি-রই ১২ জন, YRS কংগ্রেসের ২ জন, শিবসেনা, ডিএমকে ও আরএলপি দলের একজন করে সাংসদের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গিয়েছে।

এদিন কোভিড প্রটোকল মেনেই সংসদে অধিবেশন শুরু হয়। সাংসদরা সোশ্যাল ডিস্ট্যান্সিং মেনে বসেন। কিন্তু তার পরেও ঘটে গেল সংক্রমণ। আজ সকাল ৯টায় বাদল অধিবেশন শুরু হয়। এই অধিবেশনের মেয়াদ চলবে পয়লা অক্টোবর পর্যন্ত। শনিবার ও রবিবার মিলিয়ে লোকসভা বসবে দুপুর ৩টে থেকে সন্ধে ৭টা ও রাজ্যসভা বসবে সোমবার দুপুর ৩টে থেকে সন্ধে ৭টা ও ১৫ সেপ্টেম্বর থেকে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। করোনার সংক্রমণ রুখতে সাংসদদের দেওয়া হয়েছে বিশেষ কোভিড কিট। এছাড়া সংসদে প্রবেশ করতে গেলে প্রত্যেকের করোনা পরীক্ষার রিপোর্ট অত্যাবশ্যক করা হয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: