West Bengal

বেহাল দশায় রাস্তা, ঘটতে পারে যখন-তখন বিপদ

জাতীয় সড়কের অবস্থা খারাপ হওয়াতে সমস্যায় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা।

পল্লবী কুন্ডু : সড়কের অবস্থা খারাপ। আর এই হেতু সমস্যার মুখে পড়ছে পরিবহন ব্যবস্থা। পাশাপাশি রাস্তার হাল এরূপ হওয়ায় প্রায় প্রত্যেকদিনই লেগে রয়েছে দুর্ঘটনা। কলকাতা থেকে উত্তরবঙ্গে যাওয়ার জন্য প্রধান রাস্তা হল ৩৪ নম্বর জাতীয় সড়ক। এই রাস্তা ধরেই যায় কলকাতার বাসগুলি। কিন্তু জাতীয় সড়কের বেহাল দশা। জাতীয় সড়কের অবস্থা খারাপ হওয়াতে সমস্যায় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা।

৩৪ নম্বর জাতীয় সড়ক এই রাস্তা ধরেই কলকাতা থেকে কোচিবিহার এসি, নন এসি, ভলভো বাস গুলি যায়। কিন্তু এই রাস্তার অনেকটা বড় অংশ খারাপ হয়ে পড়ে রয়েছে।ফলে নিত্যদিন লেগেই রয়েছে দুর্ঘটনা। বারাসাত থেকে কৃষ্ণনগর অবধি অংশের অবস্থা খুব খারাপ। রাস্তার উপরেই বড় বড় গর্ত হয়ে পড়ে আছে। পরিবহণ সংস্থার অভিযোগ গাড়ি চালাতে গিয়েই ঘটছে বাসের টায়ার খারাপ হয়ে যাওয়া এবং স্প্রিং লিফ নষ্ট হয়ে যাচ্ছে।

বাস চালাতে গিয়ে হিমশিম খাচ্ছে চালকরাও। ফলে রাস্তার খারাপ দশায় যেমন সমস্যায় বাসচালক তেমনি সমস্যায় যাত্রীরা।কমে এই রাস্তার হাল ফিরবে আশাতেই রয়েছে পরিবহন দপ্তর। সব থেকে বড়ো কথা সকালে আলোতে যায় বা নজরপাত করা সম্ভব হয় কিন্তু রাতের অন্ধকারে সামান্য অন্যমনস্ক হলেই ডেকে আন্তে পারে বড়ো-সরো বিপদ। তাই সরকারের কাছে পরিবহনদপ্তর দাবি তুলছে যেন খুব শীঘ্রই সংশ্লিষ্ট বিষয় নিয়ে পদক্ষেপ নেওয়া হয়।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: