Big StoryNationWeather

প্রকৃতির রোষের কবলে এবার বন্যা কবলিত অন্ধ্রপ্রদেশ

কাদাপা জেলাতেই মৃত্যু হয়েছে ৮ জনের

তিয়াসা মিত্র : বেশ কয়েকমাস যাবৎ বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরী হচ্ছ কিছু দিন অন্তর অন্তরী। যার ফলে এই বছরের বৃষ্টির হার এবং বন্যার হার বিগত ৪০ বছরের সব রেকর্ড উল্টে দিয়েছে। এবার পরিস্থিতির শিকার দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশ ,জানা যাচ্ছে অন্ধ্রের রায়লসীমাতে ভয়াবহতা দেখা দিয়েছে ,মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের। নিখোঁজ শতাধিক মানুষ। রাজ্য প্রশাসন জানিয়েছে, শুধু কাদাপা জেলাতেই মৃত্যু হয়েছে ৮ জনের। নিখোঁজ ১২ জন।

বঙ্গোপসাগরের উপর সৃষ্ট নিম্নচাপের জেরে শুক্রবার থেকে রাজ্যের রায়লসীমা অঞ্চলের তিন জেলা এবং একটি উপকূলীয় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছিল আবহাওয়া দপ্তর। সেই ভাবেই বৃষ্টি শুরু হয়ে এলাকা গুলিতে , সেখানে আগে থেকে ব্যবস্থা নেওয়া থাকলেও পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। চেয়ুরু নদীর জল বেড়ে লোকালয়ে ঢুকে পড়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে কাড়াপা এবং অনন্তপুর জেলায়। তিরুমালা মন্দির জলমগ্ন হয়ে পড়ায় বহু পুণ্যার্থী সেখানে আটকে পড়েছেন। ধস নেমেছে বহু সড়কপথে। এর সাথে বিমান বন্দর, রেল পরিষেবা সব বিচ্ছিন্ন ,জানা যাচ্ছে আগামী ২৫শে নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে বিমান পরিষেবা।

এই বন্যা কবলিত এলাকা গুলিতে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় সৈন্যবাহিনী, এবং পুলিশবাহিনী , এর সঙ্গে যে জায়গার বেশি খারাপ পরিস্থিতি সেখানে বাযুসৈন্য দিয়ে উদ্ধার কাজ চালানো হচ্ছে। এই বিষয়ে ওখানকার মুখমন্ত্রী ওয়াই.এস. জগমোহন রেড্ডির সাথে ফোনে যোগাযোগ রেখে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী , এবং তিনি বন্যা কবলিত এলাকা পরিদর্শনে গেছেন আজ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: