West Bengal

লোভনীয় প্রস্তাব কৈলাসের, বাংলায় ক্ষমতায় আসলে কৃষকদের বকেয়া দেবে ১৮০০০ টাকা

নির্বাচনের কথা ভেবে মানুষকে প্রলোভন দিচ্ছে বিজেপি, মন্তব্য রাজনৈতিক মহলের

দেবশ্রী কয়াল : কেন্দ্রের বিরুদ্ধে এই মুহূর্তে বড় রূপ ধারণ করেছে কৃষকদের আন্দোলন। বহু চেষ্টার পরেও দিল্লির এনডিএ সরকার কোনোমতেই কৃষকদেরকে তাদের দাবি থেকে সরাতে পারছে না। কারন কৃষকরা নিজেদের দাবিতে অনড়। কোনোভাবেই কৃষকদের আন্দোলন ঠেকাতে সক্ষম হচ্ছে না কেন্দ্রীয় সরকার। দিনদিন কৃষকদের সেই আন্দোলন আরও শক্তিশালী রূপ নিচ্ছে। ইতিমধ্যেই কেন্দ্রের সাথে কৃষকদের সপ্তম দফার বৈঠকেও মেলেনি কোনো সমাধান। তবে সামনেই যেহেতু বাংলায় বিধানসভার নির্বাচন তাই ভোট হাতছাড়া করতে চায় না বিজেপি (BJP)। তাই বিজেপি দল প্রতিশ্রুতি দিচ্ছে বাংলায় কৃষকদের অধিকার ফিরিয়ে দেওয়ার। আর এমনটাই শোনা যায় বিজেপির জাতীয় সম্পাদক তথা বাংলা বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র (Kailash Vijayvargiya) মুখে।

কৈলাস বিজয়বর্গীকে বলতে শোনা যায়, যদি এই বছর বাংলায় তারা অর্থাৎ বিজেপি ক্ষমতায় আসে তাহলে প্রত্যেক এরিয়া বাবদ প্রত্যেক কৃষকের হাতে তুলে দেওয়া হবে তাদের বকেয়া ১৮০০০ টাকা। আর এই টাকা প্রদান করা হবে প্রধানমন্ত্রী কৃষক প্রকল্পের মাধ্যমে। তবে এই উক্তিতে রাজনৈতিক মহলের বক্তব্য, এটা একটি বিজেপির প্রলোভন মাত্র। ভোটে জেতার জন্যে কৌশল ছাড়া কিছুই নয়, তারা মানুষদেরকে লোভনীয় সব প্রস্তাব দিচ্ছে ভোটের কথা মাথায় রেখে।

গতকাল বিজেপির কৈলাস বিজয়বর্গীয় নন্দীগ্রাম একটি সভা করতে গিয়ে সাধারণ মানুষের উদ্দেশ্যে জানিয়েছেন, বিজেপি যদি আগামী ভোটে এ রাজ্যে ক্ষমতায় আসে তাহলে কৃষকদের বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হবে। এবং ক্যারিয়ার হিসেবে দেওয়া হবে প্রত্যেক কৃষককে ১৮ হাজার টাকা। তাদের ব্যাংক একাউন্টে ১৮০০০ টাকা পৌঁছে যাবে সহজেই। এদিন কৈলাস বিজয়বর্গীয়র এই উক্তির পর থেকেই রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনা। বিজেপি ভোটের আগে সাধারণ মানুষকে লোভনীয় প্রস্তাব দিয়ে জিততে চাইছে বলেই গুঞ্জন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: