Sports Opinion

বড়ো রানের পথে পলিস্তর। কবে হবে আবারো বড়ো রান কোহলির?

তার এবং তার অনুরাগীদের একটি প্রশ্ন বর্তমানে- " কবে হবে বড়ো রান ?"

তিয়াসা মিত্র : বছর তিনেক আগের যে ভাবে আমরা ভিরাট কোহলিকে দেখেছিলাম তাতে মনে হয়েছিল আর কয়েক স্টেপের অপেক্ষা যখন টেল্ডুল্কারের রান রেকর্ড ভাঙবে কোহলির ব্যাট। কিন্তু বিস্তর পার্থক্য হলো তিন বছরে তার রান কাহিনীর ক্ষেত্রে। সাদা, লাল বলের ক্রিকেটে কোহলীর রানে চলছে যেন সানির সাড়েসাতি দশা।

তবে তার দলের তার ওপর আস্থা রয়েছে অটুট। দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর বলছেন, “বিরাট কোহলীর ব্যাটিং নিয়ে তিনি চিন্তা করছেন না। নেটে নাকি খুব ভাল খেলছেন কোহলী। তাঁর ব্যাটে বড় রান স্রেফ সময়ের অপেক্ষা।” রোহিত শর্মা বলছেন, ” কোহলীকে নিয়ে সবাই একটু মুখ বন্ধ রাখলে ভাল হয়। মানসিক ভাবে খুব না কি ভাল জায়গায় রয়েছেন কোহলী। তিনি জানেন খারাপ পরিস্থিতি থেকে কী ভাবে বেরিয়ে আসতে হয়। কিন্তু কবে সেই খারাপ পরিস্থিতি থেকে বেরোবেন ভারতের অন্যতম সেরা ব্যাটার। একটার পর একটা ম্যাচ কেটে যাচ্ছে। বার বার হতাশ করছেন তিনি।”

শতরানের দৌড়ে তিন বছর আগেও কোহলী যে ভাবে এগচ্ছিলেন তাতে মনে হচ্ছিল সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙা সময়ের অপেক্ষা। কিন্তু গত তিন বছরে সেই ছবিটা আমূল বদলে গিয়েছে। ফের কবে বড় রান পাবেন কোহলী। সবাই এই প্রশ্নটাই করছেন। উত্তর অজানা। রান-খরা যে চলছেই। তবে আসার লোড দেখিয়ে এর উত্তর রয়েছে বিস্তর, খোঁড়ার পর যখন বৃষ্টি হবে সেই বৃষ্টি আবার আটকানো দায়ে হয়ে পরবে সবার কাছে। তার দল এবং কোচ তাকে সাহস জুগিয়ে যেতে অনেকটা সাহায্য করছে বলে জানা গেছে।

Show More

OpinionTimes

Bangla news online portal.

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: