Nation

স্কুল খুলতেই বিপত্তি, করোনা আক্রান্ত ছাত্র ও শিক্ষক মিলে স্কুলে মোট ৩১

উপসর্গহীন প্রত্যেকে, থাকছেন হোম কোয়ারেন্টাইন

দেবশ্রী কয়াল : করোনা (Corona)কালে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। তবে দীর্ঘ মাস স্কুল বন্ধ থাকার পর, নতুন বছর থেকেই বহু জায়গায় খুলে যায় স্কুল, কলেজ। আর তাতেই বাঁধে বিপত্তি। করোনা আবারও হয়ে দাঁড়ায় কাল। গত ৮ই জানুয়ারি, ওড়িশার গজপতি জেলার একটি স্কুলে ক্লাস শুরু হয়েছিল দশম ও দ্বাদশ শ্রেণির। আর তারপরই সেখানে ছাত্র ও শিক্ষক অনেকে মিলেই হয়ে পড়েন করোনা আক্রান্ত।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রদীপ কুমার পাত্র জানিয়েছেন, ছাত্র ও শিক্ষক মিলে স্কুলে মোট ৩১ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস এর উপস্থিতি। বিগত গত দু দিনে জেলার ২৬ জন শিক্ষকের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে মোহনা জেলার স্কুলগুলিতে সংক্রমণ সংখ্যা সবচেয়ে বেশি। ওই জেলায় ২১ জন শিক্ষক হয়েছেন করোনায় আক্রান্ত।

এছাড়া প্রদীপ কুমার পাত্র জানিয়েছেন, যারা এখনও পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন, তারা সকলেই উপসর্গহীন। এবং বর্তমানে তাদেরকে বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জানা যাচ্ছে স্কুলগুলি খোলার পূর্বে কল ছাত্র, শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের কোভিড পরীক্ষা করিয়েছিল প্রশাসন। তাহলে তারপরেও কিভাবে এমনটা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: