Women

দিনের পর দিন অনুসরণ তারপরেই চলন্ত মেট্রোয় শ্লীলতাহানির চেষ্টা

ফের খাস কলকাতার বুকে শ্লীলতাহানির অভিযোগ

পল্লবী কুন্ডু : ফের খাস কলকাতার বুকে শ্লীলতাহানির অভিযোগ। চলন্ত মেট্রো(Kolkata Metro)র মধ্যে শ্লীলতাহানির অভিযোগ তুললো এক তরুণী। অমিত দাস নামের এক যুবককে চিহ্নিত করেছেন ওই তরুণী। সোনারপুরের ওই যুবককে গ্রেফতার করেছে পাটুলী থানার পুলিশ। পুলিশি তদন্তে জানা গিয়েছে, ওই তরুণী নিয়মিত কবি নজরুল স্টেশন থেকে এসপ্ল্যানেড মেট্রো স্টেশন পর্যন্ত যাতায়াত করতেন।

ওই তরুণী পুলিশকে এ কথাও জানায় যে, গত দু’মাস ধরে অমিত দাস নামে ওই ব্যক্তি তাঁকে অনুসরণ করত। তবে প্রথম দিকে ওই তরুণী এই বিষয়টিকে সেভাবে পাত্তা দেয়নি। তার অনুমান ছিল এড়িয়ে চললেই হয়তো সমস্যার সমাধান হবে। কিন্তু তা যে একেবারেই ভুল ধারণা তা স্পষ্ট প্রমান হলো গতকালই।

রবিবার মেট্রোয় যাওয়ার সময় আচমকাই শরীরের গোপন অংশে অযাচিতভাবেই স্পর্শ করেন ওই অভিযুক্ত। এরপরই কান্নায় ভেঙে পড়েন ওই তরুণী। তরুণীর এই অবস্থা দেখে সঙ্গে সঙ্গেই হস্তক্ষেপ করেন স্টেশনে কর্তব্যরত পুলিশ আধিকারিকেরা। এরপর ওই অভিযুক্তকে আটক করে পাটুলি থানার হাতে তুলে দেওয়া হয়। পাশাপাশি ততক্ষনাৎ ওই তরুণী থানায় অভিযোগ জানালে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

ইতিমধ্যেই আদালতে তোলার প্রস্তুতি শুরু হয়েছে। ওই তরুণী জানিয়েছেন, প্রায় গত দু’মাস ধরেই নিয়মিত যাতায়াতের সময় অভিযুক্ত ওই ব্যক্তি অনুসরণ করত তাকে। তা নজরে পড়লেও খুব একটা গুরুত্ব দিইনি। এরপর ওই ব্যক্তি একাধিকবার অশালীন অঙ্গভঙ্গিও করেন। কিন্তু এদিন মেট্রোয় ওঠার সময় ওই ব্যক্তি বিভিন্ন অছিলায় একাধিকবার শরীরে স্পর্শ করে। তারপরেই পুলিশে জানানো হয়। অভিযুক্তের কঠিন শাস্তির দাবি জানিয়েছেন ওই যুবতী। শহরের বুকে দিনেতেও সুরক্ষিত ভাবে চলাফেরা করতে পারছে না মেয়েরা। যেখানে মানসিকতাই বিকৃত সেখানেতো প্রশাসনও অক্ষম।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: