West Bengal

২ বছর ৩ মাসের দীর্ঘ অবসরের পর আবারো ফিরলো মাঝেরহাট ব্রিজ ওরফে ‘জয় হিন্দ’

বৃহস্পতিবার বিকেলে নতুন মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পল্লবী কুন্ডু : টানা দু বছর তিন মাসের মাথায় অবসান হলো এই দীর্ঘ প্রতীক্ষার। আবারো মূল শহরের সাথে সংযুক্ত হলো দক্ষিণ শহরতলি। নতুন রূপে ফিরে এলো ‘জয় হিন্দ’ সেতু ওরফে মাঝেরহাট ব্রিজ (Majahrhat Bridge)। বৃহস্পতিবার বিকেলে তার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নেতাজি সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়ে তাঁর বিখ্যাত স্লোগানকে স্মরণে রেখেই এই সেতুর নামকরণ। আর এই উদ্দেশ্যকে সামনে রেখেই মুখ্যমন্ত্রীর মন্তব্য,’নেতাজির পদতলে এভাবেই শ্রদ্ধা জানালাম।’

এদিন উদ্বোধনী ভাষণেও রেলকে বাক্যবাকে বিঁধতে ছাড়লেন না মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘আমরা সব কাজ করব আর রেল কৃতিৃত্ব নেওয়ার চেষ্টা করবে? তা কিছুতেই মেনে নেওয়া হবে না। কেন তাহলে এতদিন কাজে ছিল না রেল?’ এমনকী আর্থিক বিষয় নিয়েও রেলের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। সেতু নির্মাণে রাজ্যের অবদান এবং আর্থিক খরচের কথা উল্লেখ করে এই কাজের জন্য রাজ্যের তরফে যে অর্থ নিয়েছে রেল, তা ফেরত দিয়ে দেওয়ার দাবি জানান তিনি। এদিন তিনি প্রশ্ন তুললেন, যদি সেতু তৈরি রেলেরই পুরো দায়িত্ব, তাহলে কেন রাজ্যের থেকে ৩৪ হাজার কোটি টাকা নেওয়া হল? সেই টাকা ফেরত দেওয়ার দাবিতেও সোচ্চার হলেন মুখ্যমন্ত্রী।

তবে এসব কিছু ছাড়াও সাধারণের উদ্দেশ্যে তিনি ব্রিজটির পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, নিয়ম মেনে যাতায়াত, হেলমেটহীন অবস্থায় বাইক না চালানো-সহ একাধিক আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার একেবারে নতুন রূপে, নতুন নামে খুলে গেল নবনির্মিত মাঝেরহাট ব্রিজ। দ্বিতীয় হুগলি সেতুর আদলে তৈরি ‘জয় হিন্দ’ সেতু, আবারো প্রাণ ফেরালো বেহালা তথা গোটা দক্ষিণ শহরবাসীর।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: