Big Story

প্রায় ২৫৯ দিন পর ১০ হাজারের নিচে নামলো করোনা সংক্রমণ

এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৬ লক্ষ ৮৩ হাজার ৫৮১ জন

তিয়াসা মিত্র : সারা ভারতের করোনা সংক্রমণ আবারো কমে এসেছে মঙ্গোলবার। জানা যাচ্ছে সাড়ে ১০ হাজারেরও নীচে গ্রাফ দাঁড়িয়েছে সংক্রমণের তবে মৃতের সংখ্যা সামান্য বেশি রেকর্ড করা হয়েছে কেরলের কারণে তবে সংক্রমেণর সংখ্যাটি ২৫৯ দিনের মধ্যে সব থেকে সর্বনিম্ন।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৫২ লক্ষ ৯৬ হাজার ২৩৭।গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ লক্ষ ৯ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.০৩ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৫৩ হাজার ৭৭৬। অর্থাত্‍ মোট রোগীর মাত্র ০.৪৫ শতাংশ রোগীই এখন বর্তমানে চিকিত্‍সাধীন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৫ হাজার ৪১ জন।

গত ২৪ ঘন্টাতে করলে সংক্রমিত হয়েছিল ৫২৯৭ জন এছাড়া তামিলনাড়ু এবং অন্যান্য বিশেষ কিছু রাজ্য তে ১০০০ এর নিচেই ছিল সংক্রমণের হার। বোঝা যাচ্ছে কেরলে নতুন ভার্সান এর জন্য সংক্রমের হার এখনো হাতের বাইরে।

নতুন সংক্রমণের থেকে সুস্থতার সংখ্যাটি অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে। সে কারণেই সক্রিয় রোগীর সংখ্যাটি আরও কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১৫ হাজার ২১ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৬ লক্ষ ৮৩ হাজার ৫৮১ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.২১ শতাংশে। ভারতে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.৩৪ শতাংশ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: