West Bengal

হাওড়া ও শিয়ালদহ-এর পর এবার রাজ্যের অন্যান্য অঞ্চলেও ট্রেন পরিষেবায় অনুমোদন রাজ্যের

জেলা স্তরে রেল যোগাযোগ চালু হলেও একই নিয়মাবলী মেনে চলা আবশ্যিক করা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে

পল্লবী কুন্ডু : লোকাল (Local Train) নিয়ে আবারো বড়ো-সরো ঘোষণা রাজ্যের।এর আগে হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে শুধুমাত্র শহরতলি রুটে লোকাল ট্রেন চালানোর অনুমোদন দেওয়া হয়। এবার রাজ্যের অন্যান্য অঞ্চলে ট্রেন চলাচলের অনুমোদন দিল রাজ্য সরকার। অনুমোদন দিলেও এখনও ছাড়পত্র পৌঁছয়নি বলে দাবি করছে রেল কর্তৃপক্ষ। বহরমপুরের সাংসদ অধীর চোধুরী রেলমন্ত্রীকে অবিলম্বে এই ট্রেন চালানোর দাবি জানিয়েছেন। হাঁসন কেন্দ্রের বিধায়ক মিল্টন রশিদও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন বীরভূম জেলায় লোকাল ট্রেন চালুর জন্য।

এর আগে প্রথম দফায় রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে গত ১১ নভেম্বর থেকে।কিন্তু সেই সময় হাওড়া ও শিয়ালদহ স্টেশন ছাড়া নন-সাবার্বান রুটে রেল চলাচলের অনুমোদন দেয়নি নবান্ন। এ দিকে জেলার বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্য নন-সাবার্বান বিভাগে ট্রেন না চলায় যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়, যার চাপ এসে পড়ে প্রশাসনের উপরে। ফলে বাধ্য হয়েই রেল কর্তৃপক্ষকে চিঠি দেয় নবান্ন।

পাশাপাশি চলতি সময়ের সমস্যাকে মাথায় নিয়েই সরকার গ্রহণ করছে সকল সিদ্ধান্ত। কোভিড সংক্রমণ রোধে ইতিমধ্যে নির্দিষ্ট নিয়মাবলী চালু করেছে রেল মন্ত্রক। সেই বিধি মেনেই লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে রাজ্যে। জেলা স্তরে রেল যোগাযোগ চালু হলেও একই নিয়মাবলী মেনে চলা আবশ্যিক করা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: