West Bengal

নন্দীগ্রামে মমতার প্রস্তাবিত সভা বাতিলকে কেন্দ্র করে কটাক্ষ শুভেন্দুর

'অনেকে তো প্রোগ্রাম ঘোষণা করে দিয়ে পগাড় পার। পরে সভা করলে আবার আমরাই করব', শুভেন্দু অধিকারী

পল্লবী কুন্ডু : একদিকে অমিত শাহের রোড শো-এর পাল্টা দান হিসেবে মমতা বন্দোপাধ্যায়ের পদযাত্রা আজ বোলপুরে। ঠিক তার বিপরীতে, বিধায়ক পদে ইস্তফা দেওয়ার পর আজ প্রথম নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। আর সেই সভা থেকেই মমতা-কে পরোক্ষ ভঙ্গিতে একের পর এক খোঁচা শুভেন্দুর। এদিন তিনি নাম না নিয়ে বলেন, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা ঘোষণা করে দেওয়ার পরেও বাতিল করায়।

এদিন নন্দীগ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শুভেন্দু। সেখানে তিনি বলেন, ‘অনেকে তো প্রোগ্রাম ঘোষণা করে দিয়ে পগাড় পার। পরে সভা করলে আবার আমরাই করব’। শুভেন্দুর আনুষ্ঠানিক ভাবে দল ছাড়ার সাথে সাথেই সেদিন তৃণমূল জানিয়েছিল বছরের শুরুতেই নন্দীগ্রামে জনসভা করবেন মুখ্যমন্ত্রী এবং তারপরেই ৭ জানুয়ারি দিদির কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। তবে এক মাসে আগেই ৭ জানুয়ারি নন্দীগ্রামে সভা ডেকে রেখেছিলেন শুভেন্দু। কিন্তু দিদির কর্মসূচি ঘোষণার পর তিনি জানান, তাঁর সভা হবে ৮ তারিখ।

সংশ্লিষ্ট বিষয়কে তুলে শুভেন্দু এও বলেন যে, উনি পুলিশ দিয়ে ত্রিশ হাজার লোক আনবেন। আমি ভালবাসা দিয়ে এক লক্ষেরও বেশি মানুষের জমায়েত করব। কিন্তু রবিবার রাতে জানা যায়, নন্দীগ্রামে মমতার প্রস্তাবিত সেই সভা বাতিল করেছে তৃণমূল। এই ঘোষণার পরেই শুরু হয়ে যায় নানান জল্পনা-কল্পনা। শেষে সোমবার তৃণমূলের পক্ষ থেকে জানানো যায়, রামনগরের বিধায়ক অখিল গিরির করোনা হয়েছে। তিনি সভার অন্যতম উদ্যোক্তা ছিলেন তাই সভা বাতিল করা হয়েছে।

কিন্তু শুভেন্দুর মুখে যে অন্য কথা ! তিনি বলছেন, তৃণমূল ভয় পেয়েছে। নন্দীগ্রামে তুল্যমূল্য সভা করতে গেলে ডাহা ফেল করবে তৃণমূল। এদিন সম্ভবত সেদিকেই ইঙ্গিত করতে চেয়েছেন শুভেন্দু। তিনি আরো যোগ করেছেন, নন্দীগ্রামে ৮ জানুয়ারি তাঁর সভা হবে। তাতে লক্ষাধিক মানুষ আসবে। তার পর তৃণমূল ফের সভা করলে তার পাল্টা সভা হবে। অবশ্য, আজ মুখ্যমন্ত্রীর বোলপুরের সভায় লক্ষিত ভিড় নজরে আসে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: