West Bengal

বছরভর চুরির পর এখন ভগবানের নাম নিচ্ছে অনুব্রত, কড়াভাষায় আক্রমন দিলীপের

আবারও বংলায় আসবে তৃণমূল বিশ্বাস অনুব্রতের, তবে বিজেপি আসবে বাংলাতে দাবি দিলীপ ঘোষের

দেবশ্রী কয়াল : কেউই কাউকে ছেড়ে কথা বলছে না। রাজনৈতিক মহলে এখন কেউ কিছু করলেই ওপর দল করছে বাক্যবাণ। আর এবার বিবাদ ঘটল অনুব্রত মন্ডল (Anubrata Mandal)ও দিলীপ ঘোষকে (Dilip Ghosh) কেন্দ্র করে। গতকাল বুধবার আসন্ন বিধানসভায় সাফল্য পাওয়ার কামনায় বীরভূমের কঙ্কালীতলা মন্দিরে যজ্ঞের আয়োজন করেন অনুব্রত মণ্ডল। আর সেই যজ্ঞকে বিন্ধেই অনুব্রতকে কটাক্ষ করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন অনুব্রত মন্ডল এর ‘মহাবিজয় যজ্ঞকে’ কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, ‘বছরভর চুরির পর এখন ভগবানের নাম নিচ্ছে’।

আসন্ন বিধানসভায় নিজেদের জিত নিশ্চিত করতে মরিয়া প্রত্যেকটি দল। চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরন্তর। রাজ্য-রাজনীতির পরিস্থিতি এখন উত্তপ্ত, প্রত্যেকটি দল করে যাচ্ছে নিজেদের মতো প্রচার। এখন সমর্থন কুড়াতে সকল প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলার প্রত্যেকটি রাজনৈতিক দল। একদিকে যেমন ১০ বছর রাজত্ব করার পর আবারও বাংলায় ক্ষমতায় আসতে চাইছে বর্তমান শাসক দল তৃণমূল। তেমন অপরদিকে বাংলায় ক্ষমতায় আসার জন্যে মরিয়া হয়ে উঠেছে বিজেপি, তাদের দাবি তারা এবারে বাংলায় ক্ষমতায় এসেই ছাড়বে। তার সাথেই কিন্তু জোট বেঁধে ময়দানে নেমেছে বাম-কংগ্রেস। বংলায় ক্ষমতায় আসার সুযোগ ছাড়তে রাজি না কোনো দলই।

তবে আসন্ন বিধানসভায় ফের বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিযে ক্ষমতায় ফিরবে তৃণমূল। এমনটাই আশাবাদী রয়েছেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। তাই সেই উদ্দেশ্যেই নিজেদের দলের সাফল্য কামনায় গতকাল বুধবার বীরভূমের কঙ্কালীতলা মন্দিরে ‘মহাবিজয় যজ্ঞ’ করেছেন অনুব্রত মন্ডল।

এদিন যজ্ঞে ব্যবহৃত হয়েছে ১ কুইন্টাল ১১ কেজি বেল কাঠ, ৩ টিন ঘি। গতকালের যজ্ঞে যোগ দেন বীরভূমের সাংসদ অসিত মাল, বিধায়ক চন্দ্রনাথ সিনহা সহ তৃণমূলের নেতা-কর্মীরা। ১২ জন পুরোহিত এই যজ্ঞানুষ্ঠানের দায়িত্বে ছিলেন। নিজে দাঁড়িয়ে থেকে এই যজ্ঞ করেছেন অনুব্রত মণ্ডল। যজ্ঞ শেষে ছিল নরনারায়ণ সেবার ব্যবস্থা। যদিও এদিন যজ্ঞের কারন সরাসরি বলেননি অনুব্রত। বরং হেঁয়ালির ছলেই তিনি বলেন, ”আগেকার দিনে রাজা-মহারাজারা যুদ্ধে যাওয়ার আগে মহাযজ্ঞ করতেন। ভেবে নিন, এটাও সেই একই রকম যজ্ঞ!” আর তারপরেই অনুব্রত মন্ডলের এই যজ্ঞকে কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, ‘বছরভর চুরির পর এখন ভগবানের নাম নিচ্ছে’। আদতে আসন্ন বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে এবার বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি, এমনটাই দাবি করেন দিলীপ ঘোষ।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: