West Bengal

আবারও বাংলায় নাড্ডা, এবারের অভিযান কৃষকরা

কৃষকদের অভিযোগকে দুর্বল প্রমান করতে এবার নয়া প্রকল্প গেরুয়া শিবিরের

দেবশ্রী কয়াল : বাংলায় ক্ষমতায় আসর জন্যে এখন মরিয়া হয়ে উঠেছে গেরুয়া শিবির। বাংলায় বড় বড় নেতারা করছেন সফর। মানুষকে প্রভাবিত করার কোনো সুযোগ তারা ছাড়তে চায় না। তাই আবারও বাংলা সফরে আসছেন বিজেপি নেতা জে পি নাড্ডা (Jagat Prakash Nadda)। গতবার বাংলায় আসায় ঘটেছিল ধুন্ধুমার। কাফেলার উপর ঘটেছিল হামলা। তবে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটের কথা ভেবে আবারও একমাস পর বাংলায় কৃষকদেরকে প্রভাবিত নতুন অভিযান নিয়ে আজ পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলা সফর করবেন। এই মুহূর্তে কৃষি ভাইরা যখন কৃষি আইন এর বিরুদ্ধে প্রতিবাদ গর্জাচ্ছেন ঠিক সেই সময়েই তাদের প্রভাবিত করতে বাংলা সফরে আসছেন বিজেপির জে পি নাড্ডা।

জানা যাচ্ছে নাড্ডার আজকের এই একদিনের সফরে তিনি, কাটোয়ায় একটি সমাবেশ এবং বর্ধমান শহরে একটি রোড শো করবেন, তার পরে একটি সংবাদ সম্মেলন হবে। খবর সেখানে এসে তিনি কেন্দ্রীয় সরকারের বিরোধী শিবিরের কৃষক বিরোধী অভিযোগকে দুর্বল করতে এক মুষ্টি চাল প্রকল্প চালু করবেন। যার জেরে তিনি আজ কৃষকদের বাড়ি থেকে চাল সংগ্রহ করবেন এবং নতুন আইনের সুবিধা সম্পর্কে তাদের বলবেন।

এই বছর আগামী এপ্রিল-মে মাসে রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। খবর, দলীয় সভাপতি তার প্রচার শুরু করার পরে, বিজেপি কর্মীরা রাজ্যের ৪৮,০০০ গ্রামে কৃষকদের বাড়িতে গিয়ে ধান সংগ্রহ করবেন এবং তাদেরকে নতুন কৃষি আইন সম্পর্কে জানাবেন। সুতরাং কৃষিদের প্রভাবিত করতে এবং তাদের ভোট নিজেদের পকেটে পুরতে নিজেদের প্রকল্প নিয়ে হাজির তারা।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: