Nation

একাধিক নিয়মের সাথেই খোলা হচ্ছে তাজমহল এবং আগ্রা ফোর্ট

করোনা আবহে সকল রকম ব্যবস্থা নিচ্ছে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া

দেবশ্রী কয়াল : করোনার সংক্রমণ রুখতে প্রায় দীর্ঘ ৬ মাস ধরে বন্ধ রয়েছে অগ্রার তাজমহল এবং আগ্রা ফোর্ট। তবে এবার পর্যটকদের জন্যে সুখবর, আগামীকাল থেকেই খুলে যাচ্ছে তাজমহল ও আগ্রা ফোর্ট। তবে করোনা পরিস্থিতির মাঝে আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার আধিকারিকরা পুনরায় তাজমহল ও ফোর্ট খোলার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা করেছেন।

এদিন তাজমহলের তত্ত্বাবধায়ক অমর নাথ গুপ্ত বলেন, পূর্ব ও পশ্চিমের গেটগুলিতে স্যানিটাইজেশন, থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। সামাজিক দূরত্বের জন্য বৃত্ত এঁকে দেওয়া হয়েছে। আর একটি শিফটে কেবল মাত্র আড়াই হাজার দর্শনার্থীর ঢোকার অনুমতি দেওয়া হবে। যার জন্য অনলাইন বুকিং করতে হবে। বিদেশিদের জন্য ১ হাজার ১০০ টাকার প্রবেশমূল্য টিকিট এবং দেশের দর্শনার্থীদের জন্যে টিকিটের দাম ৫০ টাকা। এছাড়া শাহজাহান ও মুমতাজের সমাধিক্ষেত্রে প্রবেশের জন্য ২০০ টাকার অরিরিক্ত টিকিট কাটতে হবে।

যদিও করোনার সংক্রমণ কিন্তু সারা দেশে বেড়ে চলেছে। পাশাপাশি বেড়ে চলেছে মৃত্যু সংখ্যাও। গত ২৪ ঘন্টায় ১০৫ জনের নতুন করে করোনা ভাইরাস সংক্রমণের খবর পাওয়া গেছে। অগ্রায় মোট করোনাআক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭০৬ জন। যার মধ্যে ৩ হাজার ৭২৭ জন সুস্থ হয়েছেন। সক্রিয় মামলার সংখ্যা 862 জন। এবং এখনও পর্যন্ত সেখানে মারা গেছেন 117 জন।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: