Nation

এয়ার ইন্ডিয়া-কে নিয়ে ফের তর্জা বিভিন্ন মহলে

বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি প্রশ্ন তুললেন, ভেবে দেখুন বেসরকারিকরণ হবে নাকি বন্ধ করে দেওয়া হবে এয়ার ইন্ডিয়াকে ?

পল্লবী কুন্ডু : বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া-কে নিয়ে আবারো জোর বিতর্ক। রাষ্ট্রায়ত্ত এই সংস্থা ঋণের বোঝায় জর্জরিত হয়ে রয়েছে এমতাবস্থায় কি করা উচিত সেই বিষয়কে সামনে রেখেই ফের কথা উঠলো সংসদে। একাধিক মহল থেকেই এয়ার ইন্ডিয়াকে বিক্রি না করার দাবি এসেছে।বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি প্রশ্ন তুললেন, ভেবে দেখুন বেসরকারিকরণ হবে নাকি বন্ধ করে দেওয়া হবে এয়ার ইন্ডিয়াকে।সংশ্লিষ্ট বিষয় নিয়ে রাজনৈতিক মহলেও চলছে জোর তর্জা।

তবে বিমান পরিবহনমন্ত্রী তাদের কাছে এয়ার ইন্ডিয়া বাস্তব অবস্থাটা তুলে ধরতে চান। মনে করিয়ে দেন, এই সংস্থাটি ৬০,০০০ কোটি টাকা লোকসানে চলছে। আর যদি এই অবস্থায় বেসরকারিকরণ না করা যায় তাহলে বিকল্প কি, তাহলে তো বন্ধই করে দিতে হবে।অবশ্য দীনেশ ত্রিবেদীর বলেন, এয়ার ইন্ডিয়া থাকলে হিন্দুস্তান থাকবে। তাছাড়া কেন্দ্রীয় সরকার বন্দে ভারত মিশনের আওতায় এয়ার ইন্ডিয়ার বিমানে চাপিয়ে আটকে পড়া নাগরিকদের দেশে ফিরিয়ে আনা হয়েছে। এদিন এয়ার ইন্ডিয়ার বিক্রি রুখতে সংসদে সেই প্রসঙ্গও তোলেন তৃণমূল সাংসদ।

দীনেশ ত্রিবেদীর বন্দে ভারত মিশনের আওতায় বিদেশ থেকে প্রচুর ভারতীয়কে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রশংসা করেন। একইসঙ্গে মনে করিয়ে দেন , এই কাজটা করেছে এয়ার ইন্ডিয়া। প্রয়োজন হলে এয়ার ইন্ডিয়ার পরিকাঠামোগত সংস্কার করতেই পারেন। তবে এটি বিক্রি না করার জন্যই মূলত আবেদন জানান।এরপর পরবর্তী সময়ের ওপরেই এই গোটা বিষয় নির্ভর করছে।

Show More

Related Articles

Leave a Reply

Back to top button
%d bloggers like this: