Nation

দেশের লক্ষ্যাধিক মানুষ বাসস্থানহীন কিন্তু রামলালার বাসস্থানে ধার্য্য ৩০০ কোটি

একাধিক পরিযায়ীদের এখনো মাথার ওপর ছাদের ব্যবস্থা হয়নি। সেখানে কোটি কোটি টাকা ব্যায় মন্দির নির্মাণের কাজে !

পল্লবী কুন্ডু : করোনা ভাইরাসের জেড়ে দেশীয় অর্থনীতির হাল তলানিতে এসে থেকেছে। আর এদিকে রামমন্দিরের ভূমি পুজোর বাহার রীতিমত তাকে লাগানো। যেখানে সমস্ত খরচ বাদে শুধুমাত্র মন্দির তৈরিতে নির্ধারিত মূল্যের পরিমান ধার্য হয়েছে ৩০০ কোটি। যা রাম, লক্ষণ এবং সীতার মূর্তি তৈরির খড়চ বাদে। বর্তমান পরিস্থিতিতে যা রীতিমত নাড়িয়ে দিচ্ছে বিভিন্ন মহলকে। টাকার এই পরিমান সত্যিই খুব বেশি অতিরিক্ত কিনা ? যেখানে দেশের হাজার হাজার মানুষ এখনো অভুক্ত। দু-বেলা দুমুঠো খেতে পারছেনা। কর্মহীনের সংখ্যা প্রত্যেকটা দিন ক্রমশ বেড়েই চলেছে ,টাকার অভাবে মানুষ গুলো চিকিৎসা পর্যন্ত করাতে পারছেন না। একাধিক পরিযায়ীদের এখনো মাথার ওপর ছাদের ব্যবস্থা হয়নি। সেখানে কোটি কোটি টাকা ব্যায় মন্দির নির্মাণের কাজে !

চূড়ান্ত নিন্দার ঝড় বইছে চলতি পরিস্থিতিতে সরকারের ভূমিকা দেখে। RSP-এর সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য এই বিষয়ে বলেন,’দেশের অর্থনীতি সম্পূর্ণ বিদ্ধস্ত, স্বাধীনতার পরে এতবড়ো সঙ্কট আর্থিক দিক থেকে কখনো আসেনি। আর অর্থনীতিকে দাঁড় করতে গেলে যা করণীয় তার ধারেকাছে নেই সরকার বরং তার বিপরীত কাজ গুলোই করে যাচ্ছে। এখন করোনাতে যা মানুষ মারা যাচ্ছে, যখন করোনা থাকবেনা তখন লক্ষ লক্ষ মানুষ না খেয়ে মরবে। কাজের জন্য হাহাকার করবে, আর্থিক সংস্থানের জন্য কিন্তু এই সরকার কিছু করতে পারবেনা। মানুষের ওপরে যেভাবে করের বোঝা চাপানো, যেভাবে পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি পাচ্ছে কি হবে আমি জনিনা। সেখানে ৩০০ কোটি টাকা খরচ করছে শুধুমাত্র মন্দির নির্মাণের জন্য। আর তারপর তো আরো হাজার হাজার কোটি টাকা খরচ হবে।’ তিনি আরো বলেন যে,’মানুষ এরপর ভয়ঙ্কর দুর্দশার মধ্যে পড়বে। আগামী দিনে বিদ্ধস্ত হয়ে হবে দেশটা।

সংশ্লিষ্ট বিষয় নিয়ে প্রদেশ কংগ্রেস মুখপাত্র সৌম আইচ রায় বলেন,’এই করোনা মহামারীতে কি প্রয়োজন ছিল আজকেই রামমন্দির তৈরী করার, রামমন্দিরের ভূমি পূজন করার। ভক্তি নির্ভর প্রধানমন্ত্রী আর ভক্ত নির্ভর বিজেপি পার্টি এছাড়াতো এদের আর কিছু নেই। এদিকে আত্মনির্ভর করতে বলছে ভারতবর্ষের মানুষকে। দেশের অর্থনীতি তলানিতে চলে গেছে। মানুষের অন্ন সংস্থান নেই, খাদ্য সংস্থান নেই, বাসস্থান নেই। তিনি হিন্দু রাজার ভূমিকায় অবতীর্ন হয়েছেন। দ্বিখণ্ডিত ভারতবর্ষের নায়ক হয়ে তিনি ভারতবর্ষের এক গিমিক তৈরির চেষ্টা করছে ইটা অত্যন্ত লজ্জার এবং ভাতরবর্ষে কোনোদিন যে জিনিসটা হয়নি নতুন ভাবে ভারতবর্ষকে কলংকিত করলো সারা পৃথিবীর বুকে।

আজ যেখানে লক্ষ লক্ষ ভারতীয় না খেয়ে মরছে, জুটছেনা বাসস্থান সেখানে কোটি কোটি টাকা খরচা রামলালার বাসস্থান তৈরিতে।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Back to top button
Close
Close
%d bloggers like this: