Nation

আর কিছুদিনের অপেক্ষা শুরু হতে চলেছে রামমন্দির নির্মাণকার্য

কবে ফের অযোধ্যায় রামমন্দির নির্মাণের কাজ শুরু করা সম্ভব হবে তা নির্ধারণের জন্যই আজ বৈঠকে বসছে রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রে ট্রাস্ট।

পল্লবী কুন্ডু : কোভিড-১৯, বদলে গিয়েছে মানুষের জীবনের স্বাভাবিক ছন্দ। আবারো কবে সবাই আগের অবস্থায় ফিরে যেতে সক্ষম হবে সেই বিষয় নিয়ে কোনোরকম আস্থা দিতে পারছেনা কেউই। যেকোনো ধর্মীয় অনুষ্ঠান থেকে শুরু করে, সামাজিক অনুষ্ঠান কোনোকিছুই এই পরিস্থিতিতে সম্ভব নয়। সবকিছুই যেন স্তব্ধ হয়ে গেছে। অন্য দিকে, অযোধ্যায় রামমন্দির নিয়ে নানান জল্পনা-কল্পনার মেঘ কাটিয়ে সবে মাত্র শুরু হয়েছিল তার নির্মাণকার্য। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেই নির্মাণকার্যও বন্ধ হয়ে যায়।

ফের কবে আবার অযোধ্যায় রামমন্দির নির্মাণের কাজ শুরু করা সম্ভব হবে তা নির্ধারণের জন্যই আজ বৈঠকে বসছে রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রে ট্রাস্ট।রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রে ট্রাস্ট সাধারণ সম্পাদক চম্পট রাই দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন যে, ‘প্রধানমন্ত্রীর অযোধ্যা আগমণ, রামমন্দির নির্মাণ নিয়ে দেশজুড়ে প্রচার সংক্রান্ত বিষয় নিয়ে মূলত আলোচনা হবে।’ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সেই বিষয়কে কেন্দ্র করেই বিশ্ব হিন্দু পরিষদ অগাস্টের শুরু থেকে গোটা দেশে প্রচার চালাবে। এবার সেই কর্মসূচিরই অন্তর্ভুক্ত করা হয়েছে রামজন্মভূমি নির্মাণের বিষয়টিকে।

কয়েক মাস আগেই রামমন্দির নির্মাণের কাজ চালুর কথা থাকলেও করোনা মহামারীর কারণে তা সাময়িকভাবে বন্ধ করা হয়। জানা যাচ্ছে যে, অগস্টের প্রথম সপ্তাহেই অযোধ্যা যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। রাম জন্মভূমি এলাকাতে ভূমি পুজোয় তিনি থাকবেন বলে মতও প্রকাশ করেছেন। এই ভূমি পুজোর দিন থেকেই মন্দির তৈরির কাজ শুরু হতে পারে। এবং ইতিমধ্যেই মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র ও অন্যান্য সদস্যরা অযোধ্যায় পৌঁছে গিয়েছেন।

Show More

Related Articles

Back to top button
%d bloggers like this: